Thursday , March 23 2017
হোম / জাতীয় / পাঠ্যপুস্তকের প্রচ্ছদে প্রধানমন্ত্রীর ছবি রাখার সুপারিশ সংসদীয় কমিটির

পাঠ্যপুস্তকের প্রচ্ছদে প্রধানমন্ত্রীর ছবি রাখার সুপারিশ সংসদীয় কমিটির

2016_04_26_18_25_50_nsmRNRmx5ZuqOkppT3YcWElD7yR2qs_original

 

সংসদ ভবন থেকে: ২০১৭ শিক্ষাবর্ষ থেকে প্রাক-প্রাথমিক এবং প্রাথমিক স্তরের সব পাঠ্যপুস্তকের প্রচ্ছদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বই বিতরণের ছবিসহ ‘মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা’ স্লোগানটি অন্তর্ভুক্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৬ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম এবং উম্মে রাজিয়া কাজল অংশ নেন।

এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ূন খালিদসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নতুন জাতীয়করণকৃত স্কুলের শিক্ষার মানে সমতা আনা এবং শিক্ষক সমন্বয়ের উদ্দেশ্যে জনস্বার্থে শিক্ষকদের আন্তঃবদলির কার্যক্রম গতিশীল করার সুপারিশ করা হয়। কমিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে পদোন্নতি/নিয়োগ কার্যক্রম দ্রুত সম্পন্ন করার সুপারিশ করে।

বৈঠকে সারা দেশের সকল উপজেলাকে স্কুল ফিডিং কার্যক্রমে অন্তর্ভুক্ত করে প্রকল্প বাস্তবায়নের প্রক্রিয়া জোরদার করার সুপারিশ করা হয়।  বৈঠকে সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্কুল কাউন্সিল এবং কাব দল কার্যক্রম অব্যাহত রাখার সুপারিশ করা হয়। তাছাড়া বিদ্যালয়গুলোতে ‘মা সমাবেশের’ প্রয়োজনীয় উদ্যোগ নেয়ারও সুপারিশ করা হয়। কমিটি প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে চলমান মামলাগুলোর রায়ের পর আর কোনো আপিল না করার এবং চলমান আপিলের কার্যক্রম না চালানোর সুপারিশ করে।

Check Also

স্বাধীনতা পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক : স্বাধীনতা পদক পেলেন দেশের ১৫ বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠান। আজ বৃহস্পতিবার রাজধানীর …

One comment

  1. PM er pic pathho bayer malate babohar , bisoyta ektu besi oil ( tel ) haye gelo na telbaj aowamiliger dalalder.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *