Saturday , September 23 2017
শিরোনাম
হোম / আন্তর্জাতিক / কাশ্মীরে হিজবুল মুজাহিদিনের শীর্ষ নেতা গ্রেফতার

কাশ্মীরে হিজবুল মুজাহিদিনের শীর্ষ নেতা গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের অন্যতম শীর্ষ নেতা তারিক পন্ডিতকে গ্রেফতার করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। গতকাল রাজ্যটির পুলওয়ামা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি। তারিক গোষ্ঠীটির নেতা বুরহান ওয়ানির ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত।

5

তাকে প্রথম শ্রেণির জঙ্গি হিসেবে বিবেচনা করে ভারতীয় কর্তৃপক্ষ। তথ্য দিয়ে তাকে গ্রেফতারে সহযোগীতার জন্য তিন লাখ রুপি পুরস্কার ঘোষণা করা আছে। তবে তারিককে গ্রেফতার করা হয়েছে না তিনি আত্মসমর্পণ করেছেন তা নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য এসেছে।

পুলওয়ামা জেলার একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পুলওয়ামার সেনা ইউনিটের কাছে তারিক আত্মসমর্পণ করার পরে তাকে গ্রেফতার দেখানো হয়েছে। অপরদিকে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, তাকে গ্রেফতার করা হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, সমন্বিত এক অভিযানের মাধ্যমে অল্প সময়ের মধ্যে তারিককে পুলওয়ামা জেলার পিঙ্গলানা সড়ক থেকে গ্রেফতার করা হয়েছে। এটি নিষিদ্ধ ঘোষিত হিজবুল মুজাহিদিনের জন্য বড় একটি আঘাত।

Check Also

রোহিঙ্গা ইস্যুতে সু চি ও মিয়ানমার সেনাবাহিনীকে ‘চাপ’ দিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমরা যে ট্র্যাজেডির শিকার হচ্ছে তাতে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *