Tuesday , September 26 2017
হোম / জাতীয় / নৌ-প্রধানের সঙ্গে চীনা প্রতিরক্ষামন্ত্রীর সাক্ষাৎ

নৌ-প্রধানের সঙ্গে চীনা প্রতিরক্ষামন্ত্রীর সাক্ষাৎ

ঢাকার ডাক : বাংলাদেশে সফররত চীনের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চ্যাং ওয়াংকুয়ানের (Chang Wanquan)  নেতৃত্বে ২২ সদস্যের প্রতিনিধি দল নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

Chang-wanquan

রোববার (২৯ মে) সকালে বনানীর নৌ-সদর দফতরে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। এ সময় চীনের প্রতিরক্ষামন্ত্রী নৌ-প্রধানের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন এবং পারস্পরিক কুশল বিনিময় ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। তারা দু’দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে জোরদার করার ওপর গুরুত্ব আরোপ করেন। একই সঙ্গে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় নৌ-সদর দফতরের পিএসও এবং উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে জেনারেল চ্যাং নৌ-সদরে এসে পৌঁছালে সহকারী নৌ-বাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার অ্যাডমিরাল এম মকবুল হোসেন এবং পরিচালক (নৌ-অপারেশন্স) কমোডর মীর এরশাদ আলী তাকে স্বাগত জানান।

শনিবার (২৮ মে) তিনদিনের সফরে ঢাকায় এসেছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চ্যাং ওয়াংকুয়ানের নেতৃত্বে চীনা প্রতিনিধিদল। সফরকালে তারা বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। প্রতিনিধি দলটির সোমবার (৩০ মে) দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে।

Check Also

বিদ্যুতের দাম ১৪ শতাংশ বাড়ানোর প্রস্তাব পিডিবির

অনলাইন ডেস্ক : গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ১৪ শতাংশের বেশি বাড়ানোর প্রস্তাব করেছে বাংলাদেশ বিদ্যুৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *