Sunday , September 24 2017
হোম / ব্যবসা বানিজ্য / অবশেষে কমেছে সোনার দাম

অবশেষে কমেছে সোনার দাম

অর্থনীতি ডেস্ক :

টানা কয়েকদফা বৃদ্ধির পরে এবার দেশের বাজারে কমেছে বিভিন্ন মানের সোনার দাম। নতুন দাম অনুযায়ী ভরি প্রতি সোনায় সর্বনি¤œ ১০৪৯ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ৫১৬ টাকা পর্যন্ত কমেছে। এই নতুন দর আজ থেকে কার্যকর হয়েছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে এই তথ্য জানা গেছে।

4

বাজুস জানিয়েছে, নতুন দর অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৫ হাজার ৮৯৭ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৬ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ৬১৬ টাকা নির্ধারিত হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৬ হাজার ১২৭ টাকা আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার দাম ১ হাজার ১০৮ টাকা হয়েছে। নতুন দর অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট সোনায় ১৫১৬ টাকা এবং ১৮ ক্যারেট সোনায় ১০৪৯ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার ১৪৫৮ টাকা আর প্রতি ভরি রুপায় ৫৮ টাকা কমেছে।

গতকাল পর্যন্ত প্রতি ভরি ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৭ হাজার ৪১৪ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ৩১৪ টাকা এবং ১৮ ক্যারেট ৩৮ হাজার ৬৬৬ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৭ হাজার ৫৮৫ টাকা আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার দাম ১ হাজার ১৬৬ টাকা বিক্রি হয়েছে। সর্বশেষ গত ৬ মে সোনার দাম প্রতি ভরিতে ১২২৫ টাকা বাড়ানো হয়েছিল।

তবে চলতি বছর প্রথমবারের মতো কমানো হয়েছে সোনার দাম।

Check Also

অবাধে চলছে ফরমালিন পঁচে যাচ্ছে মানবদেহ হাত-পা

মুহাম্মদ আমিন : খাদ্যে ভেজাল বিরোধী অভিযান পরিচালনায় আদালতের নিষেধাজ্ঞা থাকায় জমে উঠেছে ফরমালিন ব্যবসা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *