Saturday , September 23 2017
শিরোনাম
হোম / বিজ্ঞান ও প্রযুক্তি / ওয়ালটন এনেছে নতুন স্মার্টফোন

ওয়ালটন এনেছে নতুন স্মার্টফোন

অর্থনীতি ডেস্ক :

চতুর্থ প্রজন্মের প্রযুক্তি সুবিধা নিয়ে নতুন স্মার্টফোন বাজারে এনেছে বাংলাদেশি কোম্পানি ওয়ালটন। সম্প্রতি প্রিমো জেডএক্সটু লাইট নামের মোবাইল সেটটি উদ্বোধন করা হয়েছে।

ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক আরিফুল হক রায়হান বলেন, উচ্চ প্রযুক্তির ফোর জি সাপোর্টেড এন্ড্রয়েড স্মার্টফোন প্রিমো জেডএক্স টু লাইট।

2

ফোনটিতে রয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন ৫০২০ এ্যাম্পিয়ার লি পলিমার ব্যাটারি। রয়েছে চতুর্থ জেনারেশন কর্নিং গরিলা গ্লাস; ৬ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন, ডুয়েল সিম ও ডুয়েল স্ট্যান্ড বাই ফোরজি নেটওয়ার্ক, ওয়াইফাই, ব্লুটুথ, ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম, উচ্চ ক্ষমতার ৬৪ বিট সম্পন্ন ১.৩ গিগাহার্জ বিশিষ্ট শক্তিশালী অক্টাকোর প্রসেসর ও দ্রুতগতির ৩ জিবি র‌্যাম।

১৬ মেগাপিক্সেল অটো ফোকাস রিয়ার ক্যামেরা। সুপার সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। উভয় ক্যামেরায় রয়েছে বিএসআই সেন্সর। যুক্ত হয়েছে আল্ট্রা পিক্সেল মুড। এতে খুব কম আলো বা অন্ধকারেও ৮০ মেগাপিক্সেল রেজ্যুলুশনের ছবি তোলা যাবে।

দাম ধরা হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা। সর্বোচ্চ ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে এই স্মার্টফোনের হোম বাটনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি। আনলক করতে পয়েন্ট ফাইভ সেকেন্ডেরও কম সময় লাগবে। প্যাটার্ন লক অথবা পাসওয়ার্ডের ঝামেলা পোহাতে হবে না।

Check Also

ইরমার জন্য পিছতে পারে বাংলাদেশের প্রথম উপগ্রহের উৎক্ষেপণ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আমেরিকা ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে প্রলয়ঙ্করী হারিকেন ‘ইরমা’র তাণ্ডবে পিছিয়ে যেতে পারে বাংলাদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *