Sunday , September 24 2017
হোম / শিক্ষা / ‘কারিগরি শিক্ষা নিলে, যখন তখন চাকরি মেলে’

‘কারিগরি শিক্ষা নিলে, যখন তখন চাকরি মেলে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
nahid-file-pic20160529120555

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘কারিগরি শিক্ষা নিলে, যখন তখন চাকরি মেলে’। তিনি বলেন, এই শ্লোগান কোনো কথার কথা নয়, এটিই বাস্তব সত্য। উচ্চশিক্ষা নিয়ে হাজার হাজার লোক বেকার থাকলেও কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা বা প্রশিক্ষণ নিয়ে কেউ বেকার থাকেন না। এ শিক্ষায় অধিক সংখ্যক শিক্ষার্থী ভর্তি করাতে হবে। আগামীদিনে এটিই হবে শিক্ষার মূলধারা।

রোববার কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা সরকারের অগ্রাধিকার খাত, কারিগরি শিক্ষা অগ্রাধিকারের অগ্রাধিকার। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ ও বিশ্বচাহিদার সঙ্গে তাল মিলিয়ে আমরা এ খাতকে ঢেলে সাজাচ্ছি। এনরোলমেন্ট বৃদ্ধি, অবকাঠামো, যন্ত্রপাতি, শিক্ষকদের প্রশিক্ষণ, নতুন নতুন প্রকল্পগ্রহণসহ নানামুখি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সরকার আগামী ২০২০ সাল নাগাদ ২০ শতাংশ, ২০৩০ সাল নাগাদ ৩০ শতাংশ এবং চূড়ান্ত লক্ষ্যমাত্রা ৬০ শতাংশ অর্জনের জন্য কাজ করে যাচ্ছে।

সভায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোস্তাফিজুর রহমান, অধিদফতরের পরিচালক মো. মিজানুর রহমান, আ. ন. হ. সালাহ উদ্দিন, ড. শেখ আবু রেজাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Check Also

৩৬ ও ৩৭তম বিসিএসের ফল অক্টোবরে

অনলাইন ডেস্ক : সেপ্টেম্বরের শেষ সপ্তাহে ৩৬তম বিসিএসের চূড়ান্ত ও ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *