Saturday , September 23 2017
শিরোনাম
হোম / শিক্ষা / বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

ঢাকার ডাক ডেস্ক

BAC20160530122638

দেশের প্রথম বিশেষায়িত বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব মেরিটাইম গভর্নেন্স অ্যান্ড পলিসি এবং বাংলাদেশ মেরিন একাডেমির উদ্যোগে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার চিটাগাং ক্লাবে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়ার অ্যাডমিরাল এ এস এম আব্দুল বাতেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সমুদ্র পরিবহণ অধিদফতরের সাবেক মহাপরিচালক এ কে এম শফিকুল্লাহ।

আলোচ্য সেমিনারে দেশের সমুদ্র সংশ্লিষ্ট প্রতিষ্ঠান যেমন, নৌবাহিনী, কোস্টগার্ড, চট্টগ্রাম ও মংলা বন্দর কর্তৃপক্ষ, শিপিং কর্পোরেশন, শিপইয়ার্ডসমূহ, প্রাইভেট মেরিন একাডেমি এবং অন্যান্য সংস্থা হতে প্রতিনিধিবৃন্দ আগমন ও অংশগ্রহন করেন। সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় ছিল মেরিটাইম গভনেন্স চ্যালেঞ্জেস টু মেরিটাইম কমিউনিটি’।

মূল প্রবন্ধ ছাড়াও সেমিনারে নৌবাহিনী, কোস্টগার্ড, মেরিন একাডেমি প্রভৃতি সংস্থা হতে পাঁচজন বক্তা তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। এরপর উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত দর্শক শ্রোতা খোলামেলাভাবে তাদের মতামত ব্যক্ত করেন। সেমিনারে সমুদ্র এলাকায় পরিচালিত অর্থনৈতিক কর্মকাণ্ডে শৃঙ্খলা আনয়নসহ আগামী দিনে ব্লু ইকোনমি তে দেশের অর্থনীতিকে উত্তরণ ঘটানোর  জন্য প্রয়োজনীয় কর্তব্য নির্ধারণের বিষয়ে স্বতঃস্ফুর্ত মতামত ব্যক্ত করা হয়। সমুদ্র বিষয়ক কর্মকাণ্ডের সকল অংশীদার এ লক্ষ্যে একত্রে কাজ করে গেলে অদূর ভবিষ্যতে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে বলে সকলে আশাবাদ ব্যক্ত করেছেন।

Check Also

৩৬ ও ৩৭তম বিসিএসের ফল অক্টোবরে

অনলাইন ডেস্ক : সেপ্টেম্বরের শেষ সপ্তাহে ৩৬তম বিসিএসের চূড়ান্ত ও ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *