Sunday , September 24 2017
হোম / ব্যবসা বানিজ্য / সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও বেড়েছে লেনদেন

অর্থনীতি ডেস্ক :

দিনভর সূচকের ওঠানামার মধ্য দিয়ে গতকাল উভয় বাজারে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ার বিক্রির চাপে সূচক ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমলেও বেড়েছে লেনদেন। দিন শেষে ঢাকার বাজারে সূচক কমেছে প্রায় ৪ পয়েন্ট ও চট্টগ্রামের বাজারে কমেছে ১১ পয়েন্ট। গত রবিবার সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছিল।

গতকাল দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ দশমিক ৭৭ পয়েন্ট কমে ৪ হাজার ৪২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১ দশমিক ৯৫ পয়েন্ট কমে ১ হাজার ৮৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৯৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

5

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৩ কোটি ৭০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিলো ৪২৭ কোটি ৯৬ লাখ টাকা। লেনদেন হওয়া কোম্পানির গুলোর মধ্যে দাম বেড়েছে ১০৭টি, কমেছে ১৫৭টি এবং অপরিবর্তিত আছে ৫৩টির।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ১১ পয়েন্ট কমে ৮ হাজার ২৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৯৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছে ২৯ কোটি ৮২ লাখ টাকা। লেনদেন হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৮১টি, কমেছে ১২৫টি এবং অপরিবর্তিত আছে ২৮টির।

Check Also

চার বছর পর বেসরকারি খাতে ঋণের সর্বোচ্চ প্রবৃদ্ধি

অর্থনীতি ডেস্ক :  অবশেষে বাড়ছে বেসরকারি খাতে ঋণের চাহিদা। বিগত চার বছর পর বেসরকারি খাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *