Saturday , September 23 2017
শিরোনাম
হোম / রাজনীতি / দুই আবেদন নিয়ে খালেদার লিভ টু আপিল

দুই আবেদন নিয়ে খালেদার লিভ টু আপিল

ঢাকার ডাক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা স্থগিত চেয়ে দু’টি আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন মামলাটির প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

khaleda Ziaমঙ্গলবার (৩১ মে) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন খালেদার আইনজীবী ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী।জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দু’টি মামলার বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

গত ১৭ এপ্রিল বিচারিক আদালতে তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদের পুনরায় সাক্ষ্যগ্রহণ ও জেরার দু’টি পৃথক আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আবেদন দু’টির পক্ষে শুনানি করেন খালোদার আইনজীবী এ জে মোহাম্মদ আলী। শুনানি শেষে আবেদন দু’টি খারিজ করে দেন আদালত। এর বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন খালেদা জিয়া। ওই আবেদনে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশও চাওয়া হয়। ১৫ মে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ শুনানি নিয়ে আবেদন দু’টি খারিজ করে দেন।

বিচারিক আদালতে বৃহস্পতিবার (০২ জুন) দুই দুর্নীতি মামলারই শুনানির দিন ধার্য রয়েছে। এর মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৩৪২ ধারায় খালেদার আত্মপক্ষ সমর্থন করতে হবে। ওইদিন হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছেন আদালত। অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ করা হবে।

Check Also

রোহিঙ্গা ইস্যুকে পুজিঁ করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা

আব্দুল্লাহ আল শাফী : রোহিঙ্গা ইস্যুকে পুঁজি করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *