Tuesday , April 25 2017
হোম / জাতীয় / তলবে হাইকোর্টে গাইবান্ধার ডিসি

তলবে হাইকোর্টে গাইবান্ধার ডিসি

1481525093

অনলাইন ডেস্ক : প্রতিবেদনে ‘বাঙালি দুষ্কৃতকারী’ উল্লেখ করায় হাইকোর্টের তলবে আদালতের হাজির হয়েছেন গাইবান্ধার ডিসি মো. আব্দুস সামাদ।
এর আগে আজ আদালতে হাজির হতে গত ৬ ডিসেম্বর আদেশ দিয়েছিল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের ডিভিশন বেঞ্চ।
আদালতের আদেশে গত ৩০ নভেম্বর গাইবান্ধার ডিসি, এসপি ও রংপুর সুগার মিল কর্তৃপক্ষ তিনটি প্রতিবেদন দাখিল করেন। গতকাল এসব প্রতিবেদনের ওপর শুনানি ও আদেশের জন্য দিন ধার্য ছিলো। শুনানির এক পর্যায়ে ডিসি আব্দুস সামাদের দেয়া প্রতিবেদনের বিষয়টি আদালতের নজরে আসে। ঐ প্রতিবেদনে ডিসি বলেছেন, গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর সুগার মিলের সাহেবগঞ্জ খামারস্থ ওই সুগার মিলের ইক্ষু মাড়াই কর্মসূচি চলাকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্য/বাঙালি দুষ্কৃতকারীরা আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত পুলিশ সদস্যসহ মিল কর্তৃপক্ষের লোকজনের ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। সৃষ্ট এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সদস্য ও বাঙ্গালী দুস্কৃতিকারীদের ছত্রভঙ্গ করা, সরকারি অস্ত্র ও আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত সদস্যদের জানমাল রক্ষায় শর্ট গানসহ চায়না রাইফেল হতে ফাঁকা গুলি বর্ষণ করা হয়েছে-মর্মে পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা গাইবান্ধা জানিয়েছেন। উক্ত গুলি বর্ষণ যুক্তিযুক্ত হয়েছে কিনা সে বিষয়ে নির্বাহী তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে নিয়োগ করা হয়েছে।’
প্রতিবেদনে ‘বাঙালি দুষ্কৃতকারী’ শব্দটি দেখতে পেয়ে হাইকোর্ট ডিসিকে তলব করে। এছাড়া সাঁওতালদের পক্ষে করা প্রথম মামলার বাদি স্বপন মুরমুকেও আদালতে হাজির করতে এসপি ও ওসিকে নির্দেশ দেয় আদালত।

Check Also

তারেক রহমানের শাশুড়ির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

অনলাইন ডেস্ক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *