Friday , November 24 2017
শিরোনাম
হোম / বিজ্ঞান ও প্রযুক্তি / আঙুল করবে স্মার্টফোনের কাজ!

আঙুল করবে স্মার্টফোনের কাজ!

কখনো ভেবেছেন শুধু কানে আঙুল ছোঁয়ালেই মোবাইল ফোনের মতো করে কথা বলতে পারবেন? হ্যাঁ, আপনার আঙুল হেডসেটের কাজ করবে! আপনি আঙুলের সাহায্যে ফোনের ওপর প্রান্তের কথা একেবারে স্পষ্ট শুনতে পাবেন। কেউ ভাবতেও পারবে না, আপনি আসলে ফোনে কথা বলছেন! একই সঙ্গে বিষয়টিকে মনে হবে, নতুন কোনো ফ্যাশন। কারণ আঙুল স্মার্টফোনে পরিণত করতে আংটি পরতে হবে। বলা যায়, জাদুর আংটি।

আক্ষরিক অর্থেই এটি জাদুর আংটি। কারণ এই আংটি যে প্রযুক্তি ব্যবহার করে তৈরি তাকে ম্যাজিক প্রযুক্তিই বলা হয়। যে ডিভাইস বা আংটির কথা বলা হচ্ছে তার নাম ‘ওরি’। ওরি বোন কনডাকশন প্রযুক্তি ব্যবহার করে আঙুল ফোনে রূপান্তরিত করে। ফলে পাশে কেউ বসে থাকলেও বুঝতে পারবে না আপনি আসলে কানে আঙুল দিয়েছেন কথা বলার জন্যে।

বোন কনডাকশন একটি পরীক্ষিত প্রযুক্তি। মেডিক্যালি পরীক্ষিত। ফলে আপনার ফোনে থাকা সিরি প্রযুক্তি বা গুগল অ্যাসিস্ট্যান্ট-এর সাহায্য নিয়ে ওরি আপনাকে আরো অনেক সুবিধা দিতে সক্ষম। যেমন আপনার পছন্দের নোটিফিকেশন, মেসেজ পাঠানো কিংবা ফোন করা- সবই হবে আঙুল কানে ছোঁয়ালেই।

তাছাড়া ওরি দেখতে খুবই স্টাইলিস্ট। সে হিসেবে স্মার্ট ওয়াচের মতো ওজনদার প্রযুক্তির বিকল্প হিসেবে ওরির জনপ্রিয়তা পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। ভিন্নরকম প্রযুক্তির কারণে একে গোয়েন্দা কাজে ব্যবহার করা সহজ। কারণ আঙুল কানে ঠেকালে অন্য কেউ সহজে আন্দাজ করতে পারবে না যে, গোপনে কথা চলছে। ১১৯ ডলারের বিনিময়ে আপনি পেতে পারেন এই জাদুর প্রযুক্তি। তবে তা পেতে ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। কর্তৃপক্ষ অবশ্য আপনাকে ওরি পাঠানোর আগে একটি ফিতা পাঠাবে। যার সাহায্যে আপনি তর্জনির মাপ তাদের পাঠিয়ে দেবেন। এরপর ওরি সেই মাপ অনুসারে ডিভাইসটি তৈরি করে পাঠাবে।

Check Also

শক্তিশালী ব্যাটারির ফিচার ফোন আনলো ওয়ালটন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : শক্তিশালী ব্যাটারির নতুন ফিচার ফোন এনেছে ওয়ালটন। ‘পি১২’ মডেলের নতুন এই ফিচার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *