Saturday , November 25 2017
শিরোনাম
হোম / রাজনীতি / মানিকগঞ্জে মডেল বিদ্যালয়ে হাঁটু পানি

মানিকগঞ্জে মডেল বিদ্যালয়ে হাঁটু পানি

অনলাইন ডেস্ক  :দুই দিনের টানা বৃষ্টিতে রীতিমতো ডুবে গেছে মানিকগঞ্জ শহরের পোড়রা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। পানি নিস্কাশনের কোনও ব্যবস্থা না থাকায় বিদ্যালয়টিতে হাঁটু সমান পানি জমে গেছে। শিক্ষার্থীরাও এ কারণে স্কুলে আসছে না বললেই চলে। এই জলাবদ্ধতা থেকে মুক্তির কোনও উপায় জানা নেই স্কুল কর্তৃপক্ষেরও।
পোড়রা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, স্কুল প্রাঙ্গণে জমে আছে পানি। সোম ও মঙ্গলবারের বৃষ্টিতে স্কুল চলাই দায় হয়ে পড়েছে। স্কুল কর্তৃপক্ষ বলছে, গত বছর পানি নিষ্কাশনের জন্য কাঁচা ড্রেন করায় বর্ষা মৌসুমে খুব বেশি অসুবিধা হয়নি। কিন্তু সেই ড্রেন কাঁচা হওয়ায় এই মৌসুমে আর তার সুফল পাওয়া যাচ্ছে না। ফলে কয়েক ঘণ্টা বৃষ্টি হলেই পানি জমে যায় স্কুলে।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভিন আক্তার বলেন, ‘সোমবার ও মঙ্গলবারের টানা বৃষ্টিতে এই বেহাল দশা দাঁড়িয়েছে। পরিস্থিতি এমন যে শিক্ষার্থীরা স্কুলে আসতেই পারছে না।’ প্রতিটি ক্লাসে গড়ে মাত্র চার থেকে পাঁচ জন শিক্ষার্থী উপস্থিত হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে এ অবস্থার কথা জানানো হয়েছে।’ স্থায়ী ড্রেনেজ সিস্টেম করে পানি বাইরে না বের করলে এ অবস্থা থেকে মুক্তি মিলবে না বলে মন্তব্য করেন তিনি।
এ বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জ পৌরমেয়র গাজী কামরুল হুদা সেলিম বলেন, ‘স্কুলটির জলাবদ্ধতার কথা আমরা জেনেছি। স্কুলটির জন্য পৌরসভার পক্ষ থেকে ড্রেন করে দেওয়ার পরিকল্পনা করেছিলাম। কিন্তু স্কুলের বর্তমান পরিচালনা পরিষদ ঘোষণা দিয়েছে, তারা নিজেরাই বিদ্যালয়ে ড্রেনেজ ব্যবস্থা করবেন। ফলে আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি।’ বিদ্যালয় কর্তৃপক্ষ এখনও জলাবদ্ধতা নিরসনে পৌরসভার কাছে আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Check Also

বিএনপির ভবিষ্যৎ ভালো নয়: কাদের

অনলাইন ডেস্ক : ‘বিএনপি আবার আন্দোলনে যাচ্ছে’ এমন ইঙ্গিত প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *