Friday , November 24 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / ম্যুলারের জোড়া গোলে জয়ে ফিরল বায়ার্ন

ম্যুলারের জোড়া গোলে জয়ে ফিরল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক :অবসরে গেছেন ফিলিপ লাম ও জাবি আলোনসো। অভিজ্ঞ দুই খেলোয়াড়ের অভাব খুব করে টের পাচ্ছে বায়ার্ন মিউনিখ প্রাক মৌসুম প্রস্তুতিতে। ছন্দহীন ফুটবলে টানা দ্বিতীয় হারও দেখতে হয় জার্মান ক্লাবটিকে। নতুন মৌসুম শুরুর আগে তাই শঙ্কার মেঘ উড়াউড়ি করছিল বায়ার্ন সমর্থকদের মনে। জোড়া লক্ষ্যভেদ করে শঙ্কার সব মেঘ উড়িয়ে দিয়েছেন থোমাস ম্যুলার। তার সঙ্গে রাফিনিয়ার লক্ষ্যভেদে চেলসিকে ৩-২ গোলে হারিয়ে প্রাক মৌসুম প্রস্তুতির সবচেয়ে বড় জয়টা পেয়েছে জার্মান চ্যাম্পিয়নরা।

লড়াইটা ছিল জার্মান চ্যাম্পিয়ন বনাম ইংলিশ চ্যাম্পিয়নদের। সিঙ্গাপুরে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের সেই লড়াইয়ের শুরুতেই চেলসিকে ম্যাচ থেকে ছিটকে দেয় বায়ার্ন। আক্রমণাত্মক ফুটবলে ষষ্ঠ মিনিটে জার্মান চ্যাম্পিয়নদের এগিয়ে নেন রাফিনিয়া। বক্সের অনেকটা দূর থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের আচমকা নেওয়া নিচু শট ঝাপিয়েও প্রতিহত করতে পারেননি চেলসি গোলরক্ষক থিবো কোর্তোয়া। কোনও কিছু বুঝে ওঠার আগেই বল জড়িয়ে যায় জালে।

শুরুর ওই ঝাঁঝ ধরে রেখে প্রথমার্ধে আরও দুইবার চেলসির জালে বল জড়ায় বায়ার্ন। দুটো গোলই করেছেন ম্যুলার। ১২ মিনিটে ফ্রাঙ্ক রিবেরির ক্রস ছোট বক্সের ভেতর থেকে দুর্দান্ত ভলিতে করেন লক্ষ্যভেদ। ২৭ মিনিটে জার্মান উইঙ্গারের দ্বিতীয় গোলটা তো ছিল দেখার মতো। বক্সের বেশ খানিকটা দূর থেকে দেখলেন কোর্তোয়া এগিয়ে আছেন বেশ খানিকটা, দেখেশুনে মাপা শটে তার মাথার ওপর দিয়ে বল জড়িয়ে দিলেন জালে। চেলসি গোলরক্ষকের উড়ন্ত লাফটা কাজে এলো না তাতে।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে অবশ্য এক গোল শোধ করেছিল চেলসি। ডান প্রান্ত থেকে ভিক্টর ময়েসেসের ক্রস বাঁ প্রান্ত থেকে বাঁ পায়ের বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন মর্কো আলোনসো।

দ্বিতীয়ার্ধেও বায়ার্নের আক্রমণ ছিল সচল। সুযোগ নষ্ট হওয়ায় ব্যবধানটা বাড়াতে পারেনি। বিপরীতে পিছিয়ে থাকা চেলসিও নষ্ট করেছে সুযোগ। শেষ পর্যন্ত ৮৫ মিনিটে সফল হন মিচি বাটশাই। কর্নার থেকে উড়ে আসা বলে ছোট বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন এই স্ট্রাইকার। এই ম্যাচ দিয়েই চেলসির জার্সিতে প্রথমবার নামা আলভারো মোরাতার ছোঁয়ায় আছে গোলটিতে। তার মাথা ছুঁয়েই বলটা এসেছিল বেলজিয়ান স্ট্রাইকারের কাছে।

শেষ বাঁশি বাজার মিনিট পাঁচেক আগের ওই গোলে চেলসি খেলায় ফেরার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত পারেনি। বায়ার্নের বিপক্ষে ৩-২ গোলের হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় আন্তোনিও কন্তের শিষ্যদের।

Check Also

আজ বিয়ের পিঁড়িতে বসছেন ভুবনেশ্বর কুমার

স্পোর্টস ডেস্ক :  জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন ভারতের কৃতি পেসার ভুবনেশ্বর কুমার। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *