Saturday , November 25 2017
শিরোনাম
হোম / রাজধানী / শাহাবুদ্দিন-লতিফুর মার্কা নির্বাচনের ষড়যন্ত্র করছে বিএনপি

শাহাবুদ্দিন-লতিফুর মার্কা নির্বাচনের ষড়যন্ত্র করছে বিএনপি

ঢাকার ডাক ডেস্ক :আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি সবসময়ই চক্রান্তের মাধ্যমে ক্ষমতায় এসেছে। এবারও তারা চক্রান্ত শুরু করেছে।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

২০০১ সালের মতো আবারও জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে শাহাবুদ্দিন-লতিফুর মার্কা নির্বাচনের ষড়যন্ত্র করছে বিএনপি। তবে এ চক্রান্ত হতে দেব না বলেও মন্তব্য করেন তিনি।

নাসিম বলেন, গণতান্ত্রিক ধারা ব্যাহত করতে গিয়ে ২০১৪ সালে বিএনপি-জামায়াত জোট ব্যর্থ হয়েছে। এবারও তারা লন্ডন চক্রান্ত শুরু করেছে। তাদের কথায় বোঝা যাচ্ছে একটি নীলনকশা সামনে রেখে নির্বাচন ভণ্ডুলে তারা তৎপর।

তিনি বলেন, নির্বাচন কমিশন বিএনপির সঙ্গে বৈঠক করবে। সেখানে কমিশনকে শক্তিশালী করতে তাদের বক্তব্য তুলে ধরতে পারে। কিন্তু সংবিধানের বাইরে যাওয়ার কোনো অধিকার তাদের নেই।

নাসিম বলেন, আশা করি সংবিধান অনুযায়ী নির্বাচনে অংশ নেবে বিএনপি। জনগণ যে রায় দেবে সেটা আমরা মেনে নেব।

তিনি বলেন, নির্বাচন কমিশন যে রোডম্যাপ ঘোষণা করেছে তার প্রতি আস্থা রয়েছে। বিশ্বাস করি স্বাধীন নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আগামী নির্বাচন সম্পন্ন করবে।

চট্টগ্রামে জামায়াত নেতার কন্যা রিজিয়া নদভী মহিলা লীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ কথা প্রথম শুনলাম। মহিলা লীগ সহযোগী সংগঠন। এখানে কে আছে না আছে জানি না। এ বিষয়ে খোঁজ-খবর নেব। প্রয়োজনীয় নির্দেশ দেয়ার জন্য বলব। কারণ প্রধানমন্ত্রী বলেছেন, কোনো অনুপ্রবেশকারী এবং স্বাধীনতাবিরোধী শক্তি যেন অনুপ্রবেশ করতে না পারে।

মোহাম্মদ নাসিম বলেন, বন্যাকবলিত এলাকায় ত্রাণতৎপরতা চালাতে চট্টগ্রাম ও ফেনী অঞ্চলে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া এবং উত্তরাঞ্চলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর নেতৃত্বে পৃথক দুটি প্রতিনিধি দল যাবে।

এর আগে গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খলিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ।

১৪ দলীয় জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জাসদের (একাংশ) সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের (একাংশ) সাধারণ সম্পাদক শিরিন আখতার, তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আউয়াল প্রমুখ।

Check Also

বনানীর সিদ্দিক হত্যা মামলা ডিবিতে

অনলাইন ডেস্ক : রাজধানীর বনানীতে জনশক্তি রফতানিকারক প্রতিষ্ঠানের মালিক সিদ্দিক হোসেন মুন্সি হত্যায় দায়ের করা মামলা ঢাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *