Saturday , November 25 2017
শিরোনাম
হোম / জাতীয় / স্থানীয় পর্যটন সম্ভাবনা তুলে আনার আহ্বান

স্থানীয় পর্যটন সম্ভাবনা তুলে আনার আহ্বান

অনলাইন ডেস্ক  :স্থানীয় পর্যায়ের পর্যটন সম্ভাবনার কথা সরকারকে জানানোর আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। প্রস্তাবিত দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের সমীক্ষার কাজ দ্রুত শুরু করা হবে বলেও জানান তিনি।

বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে জেলা প্রশাসকদের (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনে ডিসিদের তিনি এ আহ্বান জানান।

বৈঠক থেকে বের হয়ে সাংবাদিকদের তিনি বলেন, পর্যটনের অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। ডিসিদের বলেছি, পর্যটনের এই সম্ভাবনা তুলে এনে আমাদের জানান। তাহলে আমরা পদক্ষেপ নিতে পারব। এতে পর্যটন বিকাশ লাভ করবে। কীভাবে পর্যটন খাতকে বিকাশ করে স্থানীয় পর্যায়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা যায় তার জন্য ডিসিদের ভূমিকা রাখার আহ্বান জানানো হয়েছে।

রাশেদ খান মেনন বলেন, জেলা প্রশাসকরা দেশে বিদ্যমান বিমানবন্দরগুলোর সংস্কার করার সুপারিশ করেছেন। এ ছাড়া বগুড়া ও মৌলভীবাজারের ডিসিসহ অনেকে নিজ নিজ এলাকায় নতুন বিমানবন্দর নির্মাণের কথা জানিয়েছেন। দেশের পর্যটকদের আকৃষ্ট করতে পর্যটন কেন্দ্রগুলোর সংস্কারের উদ্যোগ ও পর্যটকদের বিভিন্ন সুবিধা দেয়ারও সুপারিশ করেছেন ডিসিরা।

তিনি আরও বলেন, জেলা প্রশাসকরা হলেন একটি জেলার প্রাণ। সরকার আর জনগণের মধ্যে মাঠ পর্যায়ে সেতুবন্ধন করেন তারা। সততার সঙ্গে দায়িত্ব পালন করে জনগণের সেবা নিশ্চিত তারাই করতে পারেন, একথাই ডিসিদের স্মরণ করিয়ে দিয়েছি।

Check Also

বিদ্যুৎকেন্দ্র নির্মাণে কেরানীগঞ্জে জমি ইজারা পেল যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক :  ভ্রাম্যমাণ ৩০০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎকেন্দ্র নির্মাণে কেরানীগঞ্জের পানগাঁওয়ে অভ্যন্তরীণ কন্টেইনার টার্মিনালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *