Friday , November 24 2017
শিরোনাম
হোম / বিনোদন / দেশের সব মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করা হবে

দেশের সব মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করা হবে

ঢাকার ডাক ডেস্ক :মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেন, `দেশের সব মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করে সংরক্ষণ করা হবে। পরে তা উপজেলা ও ইউনিয়ন ভিত্তিক সংকলন করা হবে। সেখানে মুক্তিযুদ্ধের পক্ষের এবং বিপক্ষের সবার তথ্য উল্লেখ থাকবে। এতে মুক্তিযুদ্ধে কার কি ধরণের ভুমিকা ছিল তা স্পষ্ট বুঝা যাবে।’ তিনি বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈর বাজারে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘বর্তমান সরকারের আমলেই দেশের প্রতিটি বাড়িতে বিদ্যুতের ব্যবস্থা করা হবে। যেখানে বিদ্যুৎ না যাবে সেখানে সৌর বিদ্যুতের ব্যবস্থা করা হবে। প্রধানমন্ত্রী দেশের সব মানুষের কথা চিন্তা করে প্রকল্প হাতে নিয়েছেন যা এ বছরের মধ্যেই বাস্তবায়ন হবে।’

কালিয়াকৈরের সহকারী কমিশনার (ভূমি) সাফিয়া আক্তার সীমু’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুরে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার কাজী মোজাম্মেল হোসেন, অ্যাডভোকেট দেওয়ান মুহাম্মদ ইব্রাহীম, কালিয়াকৈর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার ডাক্তার সাহাব উদ্দিন আহসান, মুক্তিযোদ্ধা খন্দকার আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাছিম কবীর, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করীম রাসেলসহ গাজীপুর জেলা ও কালিয়াকৈর উপজেলা প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী এর আগে ৩ কোটি দুই লাখ ৯২ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

Check Also

আসিফ নজরুলের বিরুদ্ধে নৌমন্ত্রীর ভাইয়ের মামলা

অনলাইন ডেস্ক : ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে মাদারীপুরের আদালতে ড. আসিফ নজরুলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *