Friday , November 24 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / টেন্ডুলকারের আরেকটি রেকর্ড ভাঙলেন কোহলি

টেন্ডুলকারের আরেকটি রেকর্ড ভাঙলেন কোহলি

স্পোর্টস ডেস্ক :শচীন টেন্ডুলকারকে এক অনুষ্ঠানে প্রশ্ন করা হয়েছিল, তার গড়া ১০০ সেঞ্চুরির রেকর্ড কেউ ভাঙতে পারবেন কিনা? উত্তরে ভারতীয় ব্যাটিং জিনিয়াস নিয়েছিলেন বিরাট কোহলির নাম। সেঞ্চুরির সেই চূড়ায় কোহলি যেতে পারবেন কিনা, সেটা অনেক দূরের ব্যাপার। তবে টেন্ডুলকারের রেকর্ড কিন্তু ভেঙে চলেছেন এই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডের দ্বিতীয় ইনিংসে সবচেয়ে বেশি সেঞ্চুরির তালিকায় টেন্ডুলকারকে পেছনে ফেলা কোহলি এবার টেস্টে ভাঙলেন লিটল মাস্টারের আরেকটি রেকর্ড। অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে টেস্টে দ্রুত ১০০০ রান করার দৌড়ে টেন্ডুলকারকে টপকে গেছেন ভারতীয় অধিনায়ক।

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের দ্বিতীয় ইনিংসে কোহলি পেয়েছেন হাফসেঞ্চুরির দেখা। তৃতীয় দিনে ৭৬ রানের হার না মানা ইনিংস খেলার পথে ভেঙেছেন টেন্ডুলকারের রেকর্ড। অধিনায়ক হিসেবে টেন্ডুলকার বিদেশের মাটিতে ১০০০ রান পেয়েছিলেন ১৯ ইনিংসে। কোহলির এই মাইলফলক ছুতে লেগেছে ১৭ ইনিংস। এর মানে বিদেশের মাটিতে অধিনায়ক হিসেবে কোহলি ১০০০ রান করলেন টেন্ডুলকারের চেয়ে ২ ইনিংস কম খেলে।

এ মাসের শুরুর দিকেই টেন্ডুলকারের আরেকটি রেকর্ড ভেঙেছেন ভারতীয় অধিনায়ক। জ্যামাইকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম ও শেষ ওয়ানডেতে সেঞ্চুরি করে দলকে জেতান কোহলি। ওই ম্যাচেই রান তাড়া করতে নেমে সেঞ্চুরির হিসাবে ভারতের সাবেক অধিনায়ককে ছাড়িয়ে যায় তিনি। প্রতিপক্ষের রান তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে টেন্ডুলকার ২৩২ ইনিংসে পেয়েছিলেন ১৭ সেঞ্চুরি। ব্যাটিং জিনিয়াসের সেঞ্চুরির এই রেকর্ড ভেঙে ১৮তম সেঞ্চুরির দেখা পেয়েছেন কোহলি মাত্র ১০২ ইনিংসে।

Check Also

আজ বিয়ের পিঁড়িতে বসছেন ভুবনেশ্বর কুমার

স্পোর্টস ডেস্ক :  জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন ভারতের কৃতি পেসার ভুবনেশ্বর কুমার। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *