Friday , November 24 2017
শিরোনাম
হোম / রাজনীতি / লন্ডনে কি করছেন খালেদা জিয়া

লন্ডনে কি করছেন খালেদা জিয়া

ঢাকার ডাক ডেস্ক :চিকিৎসার জন্য লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সেখানে অবস্থানরত বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় উঠেছেন। সেখানে পরিবারের কয়েকজন সদস্যও রয়েছেন। সেই পরিবারের সদস্যদের সাথেই সময় পার করছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

সেখানে খালেদা জিয়া তারেক ও কোকোর সন্তানদের সঙ্গে সময় কাটাচ্ছেন।তিনি এখনো প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।চোখের চিকিৎসার জন্য এখনো ডাক্তারের সিডিউল নির্ধারিত হয়নি।

শুক্রবার (২৮ জুলাই) বিএনপি চেয়ারপারসনের সফরসঙ্গী ও একান্ত সচিব এবিএম সাত্তারের বরাত দিয়ে খালেদার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এসব কথা জানিয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের সফরসঙ্গী হিসেবে সেখানে তার সাথে রয়েছেন তার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম।

জানা গেছে, চিকিৎসার ফাঁকে দেশের রাজনীতি, দলের সাংগঠনিক অবস্থা, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলাপ-আলোচনা ও মতবিনিময় হতে পারে বিএনপির শীর্ষ দুই নেতার মধ্যে।

উল্লেখ্য, চোখ ও পায়ের ফলোআপ চিকিৎসার জন্য গত ১৫ জুলাই (শনিবার) সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন খালেদা জিয়া।

পথে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে তিনি যাত্রাবিরতি করেন। এমিরেটস এয়ারলাইন্সের ই-কে ৫৮৭ ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে দুবাই বিমানবন্দরের টার্মিনাল-৩ এ অবতরণ করেন তিনি। এসময় তার যাত্রাবিরতির খবরে সংযুক্ত আরব আমিরাত বিএনপির নেতারা বিমানবন্দরে উপস্থিত হন।

রবিবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বেগম জিয়া লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন। এসময় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং যুক্তরাজ্য বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী বিমানবন্দরে খালেদা জিয়াকে স্বাগত জানায়। লন্ডনে মা-ছেলের এ সাক্ষাৎকালে খালেদা জিয়া ও তারেক রহমান উভয়ই আবেগাপ্লুত হয়ে পড়েন।

Check Also

বিএনপির ভবিষ্যৎ ভালো নয়: কাদের

অনলাইন ডেস্ক : ‘বিএনপি আবার আন্দোলনে যাচ্ছে’ এমন ইঙ্গিত প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *