Friday , November 24 2017
শিরোনাম
হোম / আন্তর্জাতিক / জার্মানিতে নাইট ক্লাবে হামলা, নিহত ২

জার্মানিতে নাইট ক্লাবে হামলা, নিহত ২

 

আন্তর্জাতিক ডেস্ক :জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর কনস্ট্যানসের একটি নাইট ক্লাবে গোলাগুলিতে হামলাকারীসহ দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার ভোর সাড়ে ৪টার দিকে ম্যাক্স-স্টরমায়ার সড়কের গ্রে নাইটক্লাবে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানায়, এক লোক ওই নাইট ক্লাবে ঢুকে স্বয়ংক্রিয় পিস্তেল থেকে গুলি শুরু করলে ভেতরে থাকা অতিথিরা লুকিয়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করেন। এ সময় নাইট ক্লাবের একজন ডোর ম্যান ওই হামলাকারীকে ঠেকাতে গিয়ে গুলিবিদ্ধ হন। পরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হন ওই বন্দুকধারী। সে সময় একজন পুলিশ সদস্যও আহত হন।

সুইজারল্যান্ড সীমান্ত লাগোয়া ওই জার্মান শহরে স্পেশাল কমান্ডো মোতায়েন করা হয়েছে। আকাশে হেলিকপ্টারও চক্কর দিতে দেখা গেছে। তবে হামলাকারীর পরিচয় বা তার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো ধারণা পাওয়া যায়নি।

হামলার কারণ সম্পর্কে তাৎক্ষণিক ভাবে কিছু জানাতে পারেনি পুলিশ।

অন্য এক প্রতিবেদনে বলা হয়, হামলাকারী ৩৪ বছর বয়সী ইরাকের নাগরিক। তিনি দীর্ঘদিন ধরেই জার্মানিতে বাস করে আসছিলেন।

এর মাত্র একদিন আগে জার্মানির হামবুর্গ শহরের এক সুপারমার্কেটে ব্যর্থ রাজনৈতিক আশ্রয়প্রার্থীর ছুরিকাঘাতে একজন নিহত ও ছয়জন আহত হয়েছে। ‘আল্লাহু আকবার’ বলে ছুরি হাতে সুপারমার্কেটে থাকা গ্রাহকদের ওপর ঝাপিয়ে পড়েন ওই ব্যক্তি। হামলাকারী হামবুর্গের একটি শরণার্থী শিবিরে বাস করতেন।

Check Also

মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে নিবিড় সম্পর্ক চায় চীন

আন্তর্জাতিক ডেস্ক : আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে চীন আরও নিবিড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *