Saturday , November 25 2017
শিরোনাম
হোম / আন্তর্জাতিক / ভারতে ট্রেনের বগির উপরে বগি, নিহত ২৩

ভারতে ট্রেনের বগির উপরে বগি, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক :  ভারতের উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলায় যাত্রীবাহী একটি ট্রেনের বগি উল্টে অন্তত ২৩ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছে আরো অন্তত ৪০ জন। ১৪টি বগি উল্টে অপর বগির উপর উঠে যাওয়ায় ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে এ হতাহতের ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে সংবাদসংস্থা এএনআই।

শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে রাজ্যের মুজাফফরনগর জেলায় এ দুর্ঘট্না ঘটে। হিন্দুস্তান টাইমস বলছে, উত্তরপ্রদেশের পুরী-হরিদ্বার-কলিঙ্গগামী উৎকল এক্সপ্রেস নামের একটি ট্রেনের ১৪টি বগি উল্টে গেছে। মুজাফফরনগরের খাওতলি স্টেশনে ওই দুর্ঘটনা ঘটেছে।

উত্তরপ্রদেশ পুলিশ এক বিবৃতিতে প্রথমে ট্রেনের বগি উল্টে ২৩ জন নিহত ও ৪০০ জনের আহতের তথ্য জানায়। পরে টাইপিংয়ের ভূলেই আহত ৪০ জনের স্থলে ৪০০ লেখা হয়েছে বলে দু:খ প্রকাশ করে সংশোধনী দিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

ট্রেন লাইনচ্যুতে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্ঘটনার কারণ শনাক্তে তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির রেলওয়ে মন্ত্রী সুরেশ প্রভু। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইটে তিনি বলেন, যেকোনো ধরনের গাফিলতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দুর্ঘটনাস্থলে দুই মন্ত্রীকে পাঠিয়েছেন। ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ট্রেনের এ দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি ও ৪০ জনের আহতের তথ্য নিশ্চিত করেছেন।

কর্তৃপক্ষ বলছে, ট্রেনের বগির নিচে অনেকেই আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে। দুর্ঘটনার পর ওই রেললাইনে চলাচলকারী ট্রেনের যাতায়াত বন্ধ হয়ে পড়েছে।

দেশটির বিরোধীদলীয় নেত্রী সোনিয়া গান্ধী দুর্ঘটনাস্থলের আশ-পাশের লোকজনকে উদ্ধারকাজে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন তিনি।

Check Also

মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে নিবিড় সম্পর্ক চায় চীন

আন্তর্জাতিক ডেস্ক : আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে চীন আরও নিবিড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *