Saturday , September 23 2017
শিরোনাম
হোম / রাজধানী / মহাসড়কে বাজার: বাড়ছে যানজট, ঘটছে দুর্ঘটনা

মহাসড়কে বাজার: বাড়ছে যানজট, ঘটছে দুর্ঘটনা

ঢাকার ডাক ডেস্ক :  মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলায় মহাসড়কের ওপর বাজার বসানো এখন নিত্যদিনের রুটিন। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে এ বাজার। এতে সৃষ্টি হচ্ছে যানজট। ভোগান্তিতে পড়ছেন এই পথের যাত্রীরা। তাছাড়া মাঝে মাঝে ঘটছে দুর্ঘটনাও।

সরেজমিনে দেখা যায়, রাস্তার এক পাশের সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে নতুন করে বাজার বসছে। যত্রতত্র বাজার বসায় বড় বড় বাজারে লোক সমাগম অনেকাংশে কমেছে। ফলে সরকার প্রতি বছর বিপুল অংকের রাজস্ব থেকেও বঞ্চিত হচ্ছে।

রাস্তার ওপর দোকানপাট নিয়ে বসার কারণে উভয় দিকের গাড়ি যাতয়াতে মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে। ফলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। ক্ষতিগ্রস্ত হচ্ছে- বিভিন্ন জানমালের।

ভোক্তভোগীরা মহাসড়কের ওপর থেকে বাজার সরিয়ে প্রকৃত জায়গায় বাজার বসানোর আহ্বান জানিয়েছেন। বিশেষ করে দূরপাল্লার বাসযাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। এজন্য তারা দ্রুত বাজার সরাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

এই জনগুরুত্বপূর্ণ মহাসড়ক দিয়ে প্রতিদিন ঢাকা, বরিশাল, পটুয়াখালী, খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে শত শত বাস ট্রাক তেলের লড়িসহ বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। কিন্তু সড়কের ওপর প্রায় প্রতিদিন বাজার বসায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

ঢাকা-মাওয়া মহাসড়কের বাসচালক দিন ইসলাম জানান, মহাসড়কের ওপর নিমতলায় বাজার বসার কারণে অনেক ভ্যান, পিকআপ,  রাস্তার ওপর জড়ো হলে সৃষ্টি হয় ভয়াবহ যানজটের।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহাম্মদ আজিম বলেন, ‘হাইওয়ে ওসি সাহেবের সাথে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন বাজার বসার কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। বাজার সরানোর জন্য ইউপি চেয়ারম্যান দায়িত্ব নিয়েছেন। তারপরও যদি সমাধান না হয় মোবাইল কোটের মাধ্যমে বাজার সরানোর ব্যবস্থা করা হবে।’

Check Also

ময়মনসিংহে পরকীয়ার বলি আজিজ

অনলাইন ডেস্ক : ময়মনসিংহে ফুলপুর থানা পুলিশের উদ্ধার করা অজ্ঞাত ব্যক্তির লাশের পরিচয় মিলেছে। আজিজুর রহমান আজিজ তারাকান্দাউপজেলার পাইন্নাবর গ্রামের ইদ্রিস আলীর ছেলে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *