Sunday , September 24 2017
হোম / লাইফস্টাইল / চিকেন ভেজিটেবল স্যুপ

চিকেন ভেজিটেবল স্যুপ

লাইফস্টাইল ডেস্ক :রেস্টুরেন্টে গিয়ে সুস্বাদু চিকেন ভেজিটেবল স্যুপ খেয়ে এসেছেন। এখন নিশ্চয়ই মনে হচ্ছে রান্নার রেসিপিটা জানা থাকলে মন্দ হতো না! রেসিপি জানা থাকলে আপনি বাড়িতেই তৈরি করতে পারবেন মজার স্বাদের ও পুষ্টিকর এই স্যুপ। রইলো চিকেন ভেজিটেবল স্যুপ তৈরির রেসিপি।

উপকরণ: মুরগির মাংস -১/৩ কাপ, ফুলকপি কাটা-১ কাপ, গাজর কিউব- ১/২ কাপ, মটর শুটি- ১/২ কাপ, কর্ণ ফ্লাওয়ার(পানিতে গোলানো)-২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি-২ টি, টেস্টিং সল্ট-১ চা চামচ, লবণ-১ চা চামচ, চিনি-১/২ চা চামচ, পানি- ১ লিটার, সয়া সস-১ টেবিল চামচ, ভিনেগার- ১ টেবিল চামচ।

প্রণালি: মুরগির মাংস থেকে হাড় আলাদা করে মাংস ছোট কিউব করে কেটে নিন। ১ লিটার পানি দিয়ে হাড় সেদ্ধ করে ১/২ লিটার চিকেন স্টক তৈরি করুন। চিকেন স্টকের সাথে মুরগির মাংস, সয়া সস, ভিনেগার, টেস্টিং সল্ট, লবণ, চিনি ভালোভাবে মিশিয়ে মৃদু আঁচে স্যুপ রান্না করুন। স্যুপ নামাবার ২০-২৫ মিনিট আগে কাটা সবজি দিয়ে মৃদু আঁচে সুপ রান্না করুন। মাংস ও সবজি সিদ্ধ হলে কাঁচা মরিচ, টেস্টিং সল্ট, কর্ন ফ্লাওয়ার দিয়ে মৃদু আঁচে আরও কিছুক্ষণ রাখুন। স্যুপ ঘন হলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

Check Also

রসগোল্লা বানাবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক : রসগোল্লা ছাড়া যেন উৎসবের আনন্দ অপূর্ণ থাকে বাঙালির। যেকোনও উৎসবে তো বটেই, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *