Sunday , September 24 2017
হোম / রাজধানী / বরিশাল-ঢাকা নৌপথে কীর্তনখোলা-২ লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

বরিশাল-ঢাকা নৌপথে কীর্তনখোলা-২ লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক : অ্যাডভেঞ্চার-১ লঞ্চকে ধাক্কা দিয়ে ১০ যাত্রী আহত ও লঞ্চ ক্ষতিগ্রস্ত করায় কীর্তনখোলা-২ লঞ্চের রুট পারমিট স্থগিত করা হয়েছে। এছাড়া বরিশাল-ঢাকা নৌপথে কীর্তনখোলা-২ লঞ্চের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ কারণে আজ শনিবার সন্ধ্যার পর ঢাকার সদরঘাট থেকে লঞ্চটিকে ছাড়তে দেয়া হয়নি।

শনিবার দুপুরে বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কীর্তনখোলা-২ লঞ্চের রুট পারমিট স্থগিত করে ঢাকা-বরিশাল নৌপথে চলাচলের এ নিষেধাজ্ঞা জারি করেন। এদিকে আকস্মিক এই সিদ্ধান্তের কারণে আগে থেকে কেবিনের বুকিং নেয়া যাত্রীরা ভোগান্তিতে পড়েন। কীর্তনখোলা-২ লঞ্চের রুট পারমিট স্থগিতের কারণে তাদের অন্য লঞ্চে কেবিনের জন্য যেতে হয়।

বিআইডব্লিউটিএ’র বরিশাল নদীবন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, শনিবার দুপুরে বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের এই নির্দেশনা জানতে পারি। এ কারণে আজ সন্ধ্যার পর ঢাকার সদরঘাট থেকে লঞ্চটিকে ছাড়তে দেয়া হয়নি।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বরিশাল নদীবন্দরে কীর্তনখোলা-২ লঞ্চের ধাক্কায় অ্যাডভেঞ্চার-১ লঞ্চের ১০ যাত্রী আহত হন। ক্ষতিগ্রস্ত হয় লঞ্চটি।
বিআইডব্লিউটিএ’র বরিশাল কার্যালয়ের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. আজমল হুদা মিঠু জানান, শুক্রবার রাতে অ্যাডভেঞ্চার-১ লঞ্চ যাত্রী নিয়ে বরিশাল নৌবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার অপেক্ষায় ছিল। এ সময় বন্দরে ভিড়াতে গিয়ে পেছন থেকে কীর্তনখোলা-২ লঞ্চ অ্যাডভেঞ্চার-১ লঞ্চের মাঝ বরাবর ধাক্কা দেয়। এতে অ্যাডভেঞ্চার-১ লঞ্চের ১০ যাত্রী আহত হন। অ্যাডভেঞ্চার-১ লঞ্চের রেলিং ও দোতলার কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। আহতদের দ্রুত উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অ্যাডভেঞ্চার-১ লঞ্চের মালিক মো. নিজাম উদ্দিন জানান, কীর্তনখোলা-২ লঞ্চের বেপরোয়া চলাচলের কারণে এ ঘটনা ঘটেছে। অ্যাডভেঞ্চার-১ লঞ্চকে ধাক্কার বিষয়টি ছিল পরিকল্পিত। এতে ১০ যাত্রী আহত ছাড়াও লঞ্চের দোতলার গ্রেড ভিম ও রেলিংয়ের ক্ষতি হয়েছে। বিষয়টি বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অভিযোগ আকারে শুক্রবার রাতেই জানানো হয়েছিল বলে জানান অ্যাডভেঞ্চার-১ লঞ্চের মালিক মো. নিজাম উদ্দিন।

Check Also

সাইনবোর্ডেই ঝুলছে ঢাকা-আরিচা মহাসড়কের নিরাপত্তা

অনলাইন ডেস্ক : ‘বিশ্ববিদ্যালয় এলাকা সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত।’ ‘গাড়ির সর্বোচ্চ গতিসীমা ৩০ কি.মি.।’ ‘রাস্তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *