Tuesday , December 12 2017
হোম / বিনোদন / শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান ও পপি

শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান ও পপি

বিনোদন ডেস্ক:  জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামান ও চিত্রনায়িকা পপির জন্মদিন আজ (১০ সেপ্টেম্বর)। চলচ্চিত্রে অভিনয় করে এটিএম শামসুজ্জামান পেয়েছেন পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং পপি পেয়েছেন তিনবার। গুণী দুই তারকাকে ঢাকার ডাক এর থেকে জন্মদিনের শুভেচ্ছা।

এটিএম শামসুজ্জামান বলেন, জন্মদিন নিয়ে আমার মধ্যে কখনই কোনো বাড়তি কৌতূহল ছিল না। এখনও নেই। কারণ আমার কাছে জন্মদিন আসা মানেই মৃত্যুর কাছাকাছি চলে এসেছি এটা স্মরণ করিয়ে দেয়া। জন্মদিন আসা মানেই জীবন থেকে আরেকটি বছরের বিদায়। আজ চ্যানেল আইতে ‘তারকা কথন’ অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্য দিয়ে দিন শুরু করেছি। আর আমার কোনো বিশেষ পরিকল্পনা নেই। তবে অনেকেই আমার জন্মদিনটি নানাভাবে পালন করেন। শুভেচ্ছা জানাতে আসেন।

জন্মদিনে শারীরিকভাবে কিছুটা অসুস্থ পপি। তিনি বলেন, ‘নিজের জন্মদিনে নিজের তেমন কিছু করতে ইচ্ছা করে না। গত বেশ কয়েক বছর ধরে আমার নিজের কিছুই করা হয়ে ওঠে না জন্মদিনে। কারণ আমার মনে হয় দিনটিতে আমি পৃথিবীতে এসেছি। এ তো এমনিতেই আনন্দের দিন। আমার পরিবার বা আমার যারা শুভাকাক্সক্ষী তারা যদি দিনটি সেলিব্রেট করতে চান তাতে আমার আপত্তি থাকে না। জন্মদিনে শুধু সবার দোয়া চাই যেন ভালো থাকি, সুস্থ থাকি। আরও ভালো ভালো চলচ্চিত্রে যেন কাজ করতে পারি।’

চলচ্চিত্রে এটিএম শামসুজ্জামানের সম্পৃক্ততা ঘটে উদয়ন চৌধুরী পরিচালিত ‘বিশকন্যা’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে। তবে একজন পেশাদার অভিনেতা হিসেবে তার যাত্রা শুরু হয় আমজাদ হোসেন পরিচালিত ‘নয়ন মণি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। এরপর অসংখ্য ছবিতে তিনি অভিনয় করেছেন। ৫৪ বছর ধরে একাধারে চলচ্চিত্রের সঙ্গেই নিজেকে সম্পৃক্ত রেখেছেন এটিএম শামসুজ্জামান। আজ তিনি ৭৭ বছরে পা রাখছেন। এই দিনে তিনি নোয়াখালীর দৌলতপুরে নানার বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পরিচালিত একমাত্র ছবি ‘এবাদত’।

পপির জন্ম খুলনার শিববাড়ীতে। মুন্নুজান স্কুলে পড়াশোনাকালীন ১৯৯৫ সালে লাক্স আনন্দ বিচিত্রা ফটোসুন্দরী হিসেবে মিডিয়ায় তার অভিষেক ঘটে। চলচ্চিত্রে আসার আগে তিনি শহীদুল হক খান পরিচালিত ‘নায়ক’ নাটকে ইলিয়াস কাঞ্চনের বিপরীতে অভিনয় করেন। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ ছবি দিয়ে নায়িকা হিসেবে যাত্রা শুরুর পর এখন পর্যন্ত প্রায় দেড় শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ গেল ঈদে পপি অভিনীত ‘সোনাবন্ধু’ ছবিটি মুক্তি পেয়েছে।

Check Also

‘বাংলাদেশ ভক্ত’ ডিলানের সেই গিটার চড়া দামে বিক্রি

বিনোদন ডেস্ক : বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় যেসব বিদেশি বন্ধু নানাভাবে প্রেরণা যুগিয়েছিলেন, সমর্থন দিয়েছিলেন, আমেরিকান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *