Saturday , September 23 2017
শিরোনাম
হোম / রাজধানী / স্বরূপে ফিরছে রাজধানী

স্বরূপে ফিরছে রাজধানী

ঢাকার ডাক ডেস্ক :  সকাল ১০টা। রাজধানীর শাহবাগ মোড়ে অসংখ্য মানুষের জটলা। সকলেই বিভিন্ন রুটের বাস, সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনের অপেক্ষা করছেন। কোনো একটি রুটের বাস এলেই সেদিকে ছুটছেন অপেক্ষমান মানুষ।

ঈদের পর এমন দৃশ্য গত কয়েকদিন দেখা যায়নি। সাপ্তাহিক কর্মদিবসের প্রথম দিন (রোববার) যান্ত্রিক নগরীখ্যাত ঢাকা শহর স্বরূপে ফিরতে শুরু করেছে। সাত সকালেই শাহবাগের রাস্তার এমন দৃশ্যে এ ধারণাই দিচ্ছে।

ছুটি শেষে সকল সরকারি-বেসরকারি স্কুল ও কলেজ খুলেছে। সকালেই রাস্তায় প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেলসহ অসংখ্য যানবাহনে সৃষ্টি হয়েছে যানজটের। কর্তব্যরত একাধিক ট্রাফিক সার্জেন্ট ও কনস্টেবলরাও ভীষণ কর্মব্যস্ত।

রাজধানীর গুলশানের একটি বেসরকারি প্রতিষ্ঠানে হিসাব সহকারী পদে চাকরি করেন আসাদ মিয়া। বার বার উঁকিঝুঁকি দিয়ে গুলশানগামী বাস আসছে কি না -তা দেখছিলেন।

তিনি জানান, গত কয়েক দিন শাহবাগ থেকে মাত্র ২৫/৩০মিনিটে গুলশানে পৌঁছেছেন। কিন্তু আজ (রোববার) থেকে আবারও পথে যানজট। দেড় ঘণ্টা আগে পৌঁছাতে পারব না বলে মনে হচ্ছে।

শাহবাগ মোড়ে কর্তব্যরত একজন পুলিশ কনস্টেবল জানান, ঈদের পর রাস্তাঘাটে যানবাহনের সংখ্যা অনেক কম ছিল। তাই কয়েকদিন আরামে ডিউটি করেছেন। তবে আজ (রোববার) সকাল থেকে আগের মতো রাস্তায় যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে।

রাজধানীর লালবাগের বাসিন্দা গৃহবধূ লায়লা বেগম জানান, তার মেয়ে ভিকারুননিসা নূন স্কুল আজিমপুর শাখার দ্বিতীয় শ্রেণিতে পড়ে। ঈদের পর আজই প্রথম স্কুল হওয়ায় মেয়ের ঘুম ভাঙাতে যথেষ্ট বেগ পোহাতে হয়েছে। আজ থেকে আবার মেয়েকে আনা নেয়ার চাকরি শুরু হলো। রাস্তার অবস্থাও সেই আগের মতই শুরু হচ্ছে।

Check Also

ঢাকা-১৭: এবার দলের প্রার্থী চান আ.লীগের নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক :  গত ১৭ বছর ধরে আওয়ামী লীগের কোনো সংসদ সদস্য নেই রাজধানীর গুরুত্বপূর্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *