Saturday , September 23 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / স্লোয়ান স্টিফেনের মাথায় ইউএস ওপেনের মুকুট

স্লোয়ান স্টিফেনের মাথায় ইউএস ওপেনের মুকুট

স্পোর্টস ডেস্ক : সেমিফাইনালেই নিশ্চিত হয়ে গিয়েছিল ইউএস ওপেনের শিরোপা এবার আর যুক্তরাষ্ট্রের বাইরে যাচ্ছে না। তবে সেমির পর এটাও নিশ্চিত হওয়া গেলো, যুক্তরাষ্ট্রেই থাকছে ইউএস ওপেন এবং সেটা সেরেনা কিংবা ভেনাস উইলিয়ামস নন, অন্য কেউ। মুকুট জয়ের লড়াইয়ে ছিলেন দুই মার্কিণী। স্লোয়ান স্টিফেন এবং ম্যাডিসন কেইস।

শেষ পর্যন্ত ফ্লাশিং মেডোয় ম্যাডিসন কেইসকে দাঁড়াতেই দিলেন না স্লোয়ান স্টিফেনস। সরাসরি সেটে ৬-৩ এবং ৬-০ ব্যবধানে হারিয়ে প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতলেন স্লোয়ান স্টিফেন।

ইউএস ওপেনের ফাউনালে স্লোয়ান স্টিফেনের উঠে আসাটাই ছিল সবার কাছে চমকের। কারণ, তিনি ছিলেন ৮৩ নম্বর বাছাই। ইউএস ওপেনের ফাইনালের ইতিহাসে এই প্রথম কোনো সবচেয়ে কম বাছাই খেলোয়াড় উঠে এলো। শিরোপা জয় তো দুরে থাক। শেষ পর্যন্ত শিরোপাটাও নিজের করে নিলেন মাই মার্কিণ কৃষ্ণকলি।

অথচ স্লোয়ান স্টিফেন আর টেনিস র্যাকেট হাতে কোর্টে নামতে পারবেন কি না কখনও সেটাই ছিল শঙ্কার বিষয়। কারণ, গত জুলাইয়ে যখন তিনি কোর্টে ফেরেন তার আগে বাম পায়ের ইনজুরির জন্য টানা ১১ মাস ছিলেন মাঠের বাইরে।

তবে মাঠে ফেরার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি। দীর্ঘসময় মাঠের বাইরে থাকার কারণে স্লোয়ানের মধ্যে হয়তো একটা তীব্র জিদ জন্মে গিয়েছিল। যে কারণে ইউএস ওপেনের ফাইনালে উঠে প্রথম সুযোগেই ট্রফিটা নিজের করে নিলেন।

এই জয়ের ফলে স্লোয়ান স্টিফেন জিতলেন ৩৭ লাখ ডলার। আবার যাকে হারিয়েছেন স্লোয়ান সেই ম্যাডিসন কেইস হচ্ছেন তার খুবই ঘনিষ্ট বান্ধবী।

Check Also

টেস্ট-ওয়ানডে লিগ আয়োজনে বাধা পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক : এতদিন ভারত-পাকিস্তান দ্বন্দ্ব সীমাবদ্ধ ছিল দ্বিপক্ষীয় সিরিজে। এবার সেই দ্বন্দ্ব হানা দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *