Friday , September 22 2017
হোম / বিনোদন / মিসরের এল গোনা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ডুব

মিসরের এল গোনা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ডুব

বিনোদন ডেস্ক:  আলোচিত ‘ডুব’ ছবিটি মিসরের এল গোনা চলচ্চিত্র উৎসব প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছে। সেখানে মোস্তফা সরয়ার ফারুকীর এই ছবিটি প্রতিযোগিতা করবে বিশ্বের বিভিন্ন দেশের ছবির সঙ্গে, যেসব ছবি চলতি বছরে নির্মিত হয়েছে। এর মধ্যে আছে বার্লিন ফেস্টিভ্যালে সেরা পরিচালকের পুরস্কার জেতা আকি কারুসমাকির ছবি ‘আদার সাইড অব হোপ’, ভেনিসে সেরা অভিনেতার পুরস্কার জেতা ছবি ‘ইনসাল্ট’, লোকার্নো জয়ী ‘স্ক্যারি মাদার’, ট্রাইবেকা জয়ী ‘সন অব সোফিয়া’।

দক্ষিণ এশিয়ার ছবি হিসেবে ‘ডুব’ই একমাত্র প্রতিনিধিত্ব করবে ওই প্রতিযোগিতায়। পাশাপাশি ভারতের অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মোক্কাবাজ’ ও প্রতিযোগিতার বাইরে প্রদর্শিত হবে।

‘ডুব’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা ইরফান খান, কলকাতার পার্নো মিত্র, নুসরাত ইমরোজ তিশা ও রোকেয়া প্রাচী প্রমুখ। জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি ইরফান খান ফিল্মস ও কলকাতার এসকে মুভিজও ডুব নির্মাণে টাকা লগ্নি করেছে।

‘ডুব’ ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ২৭ অক্টোবর। শুধু বাংলাদেশে নয়, একইসঙ্গে ভারত, অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরে ছবিটির মুক্তির বিষয়টি চূড়ান্ত হয়েছে। ছবিটি নন্দিত লেখক হুমায়ূন আহমেদের পরিবারের অনুমতি ছাড়াই তার জীবনী নিয়ে বানানো হয়েছে দাবি করে এর মুক্তিতে আপত্তি জানিয়েছিলেন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন। তার আপত্তির মুখে ছবিটিকে কোনো রকম মুক্তি না দিতে আদেশ দেয় তথ্য মন্ত্রণালয়। এরপর তথ্য মন্ত্রণালয় ও সেন্সরবোর্ড বিভিন্ন রকম যাচাই-বাছাই শেষে বেশ কিছু দৃশ্য কর্তন করে গত ৮ আগস্ট ছবিটিকে সেন্সর ছাড়পত্র দেয়।

Check Also

পাকিস্তানি মালালাতে মুগ্ধ ভারতীয় প্রিয়াংকা

বিনোদন ডেস্ক : দুইজন দুই জগতের তারকা। একজন বলিউডের সাবেক বিশ্ব সুন্দরী অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *