Tuesday , November 21 2017
হোম / শিক্ষা / শিগগিরই ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফল

শিগগিরই ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফল

অনলাইন ডেস্ক : কখন রেজাল্ট হবে তা জানতে অধীর অপেক্ষায় আছেন ৩৬তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রত্যাশীরা। তাদের এ অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে দ্রুতই। সরকারি কর্মকমিশন (পিএসসি) বলছে, খুব শিগগিরই এ পরীক্ষার চূড়ান্ত ফল বের হবে। তবে কবে বের হবে সেরকম নির্দিষ্ট কোনো তারিখ তারা বলতে পারেনি।

এ ব্যাপারে পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেছেন, একসঙ্গে তিনটি বিসিএস পরীক্ষা নিয়ে কাজ করছি আমরা। এজন্য প্রতিটির কার্যক্রম কিছুটা দেরি হচ্ছে।

পিএসসি চেয়ারম্যানের বক্তব্য অনুয়ায়ী যে তিনটি বিসিএস পরীক্ষার কার্যক্রম নিয়ে তারা ব্যস্ত আছেন তা হলো- ৩৬তম বিসিএসের চূড়ান্ত ফলাফল তৈরি, ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণ এবং ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণ করা।

পিএসসি সূত্রে জানা যায়, ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০১৫ সালের ৩১ মে। দুই হাজার ১৮০ জন গেজেটেড কর্মকর্তা নিয়োগ দিতে প্রকাশিক এ পরীক্ষার প্রথম ধাপ প্রিলিমিনারি পরীক্ষা হয় গত বছরের ৮ জানুয়ারি। দুই লাখের বেশি চাকরিপ্রাথী এতে অংশ নেন। এ ধাপে মাত্র ১৩ হাজার ৬৭৯ জন উত্তীর্ণ হন। আর তাদের দ্বিতীয় ধাপের তথা লিখিত পরীক্ষা হয় গত বছরের সেপ্টেম্বরে। এতে ১২ হাজার ৪৬৮ জন অংশ নেন। লিখিত পরীক্ষায় ৫ হাজার ৯৯০ জন পাস করেন। আর তৃতীয় ধাপ তথা মৌখিক পরীক্ষা চলতি বছরের ১২ মার্চ থেকে শুরু হয়ে ৭ জুন শেষ হয়।

Check Also

সমাপনীর প্রথম দিনে অনুপস্থিত ১ লাখ ৪৫ হাজার

অনলাইন ডেস্ক : প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ছিল ১ লাখ ৪৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *