Friday , September 22 2017
হোম / খেলার ভূবন / ক্যারিয়ার দীর্ঘ করতেই বিশ্রামে সাকিব

ক্যারিয়ার দীর্ঘ করতেই বিশ্রামে সাকিব

স্পোর্টস ডেস্ক : সাউথ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে খেলবেন না সাকিব আল হাসান। এই সময় বিশ্রামে থাকবেন তিনি। বিশ্রাম চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করায় টেস্ট সিরিজের স্কোয়াডে রাখা হয়নি তাকে।

দেশের বাইরে এমন গুরুত্বপূর্ণ সিরিজে সাকিবের বিশ্রামে থাকার সিদ্ধান্তে বেশ সমালোচনা হচ্ছে। তবে, মঙ্গলবার সংবাদ সম্মেলনে নিজের বিষয়টি পরিষ্কার করেছেন সাকিব আল হাসান। তার ভাষায়, ক্যারিয়ার দীর্ঘ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সাকিব আল হাসান বলেছেন, ‘আমি যদি চাই তাহলে খেলতে পারি। কিন্তু আপনারা কি চান? আমি আরও পাঁচ-ছয় বছর খেলি না এক-দুই বছর খেলি। আমি যদি এভাবে খেলতে থাকি তাহলে মনে হয় না এক-দুই বছরের বেশি খেলতে পারব। আমি যতদিনই খেলি না কেন ভালো খেলতে চাই। এটাই আমার লক্ষ্য’।

ওয়ানডে বা টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম না নিয়ে টেস্ট সিরিজকে বেছেন নিলেন কেন সাকিব? এমন প্রশ্নের উত্তরে সাকিব আল হাসান বলেন, ‘আপনি যদি টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নেন তাহলে এক মাস বিশ্রাম পান। আপনি যদি টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নেন তাহলে তিনদিন বিশ্রাম পান। আর যদি ওয়ানডে সিরিজ থেকে নেন তাহলে সাতদিন পান। আমার লম্বা সময়ের জন্য বিশ্রাম প্রয়োজন। তাই আমি টেস্ট ফরম্যাটকেই বেছে নিয়েছি’।

তিনি বলেন, ‘আমার লক্ষ্য সবার শেষে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো। টি-টোয়েন্টি ও ওয়ানডে থেকে অবসর নেয়ার পর আমি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে চাই’।

সাউথ আফ্রিকা সফরে মোট দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে আগামী ৬ অক্টোবর। ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে আগামী ১৫, ১৮ ও ২২ অক্টোবর। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে আগামী ২৬ ও ২৯ অক্টোবর।

Check Also

‘মামলার ভয়ে’ স্ত্রীকে ঘরে তুললেন ক্রিকেটার শহীদ

স্পোর্টস ডেস্ক :  মামলার ভয়ে স্ত্রী ফারজানা আক্তার ও দুই সন্তানকে ঘরে তুলে নিলেন ক্রিকেটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *