Saturday , September 23 2017
শিরোনাম
হোম / জাতীয় / মাদক ব্যবসা করলে চাকরি ছেড়ে দেন : ডিএমপি কমিশনার

মাদক ব্যবসা করলে চাকরি ছেড়ে দেন : ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক :  কোনো পুলিশ সদস্য যদি মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকেন তাকে তৎক্ষণাৎ চাকরি ছেড়ে স্বেচ্ছায় চলে যেতে বললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার ডিএমপি হেডকোয়ার্টার্সে আয়োজিত আগস্ট মাসের অপরাধ পর্যালোচনা সভায় (ক্রাইম কনফারেন্স) তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। সভায় উপস্থিত এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সভায় কমিশনার ডিএমপির থানাগুলোতে কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখার নির্দেশ দেন। পুলিশ সদস্যদের মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগের বিষয়ে কঠোর বার্তা দেন কমিশনার।

‘তিনি বলেন, বিভিন্ন সময় মাদক ব্যবসার সঙ্গে পুলিশের জড়িত থাকা অথবা মাদক ব্যবসায়ীদের মদদের অভিযোগ পাওয়া গেছে। এটি কোনোভাবেই বরদাস্ত যোগ্য নয়। কেউ যদি সংশ্লিষ্ট থাকে তাহলে আমি তাদের পুলিশের চাকরি ছেড়ে দিতে বলছি।’

সভায় ডিএমপির থানা পুলিশের ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত কর্মকর্তা- ওসি), ডিএমপির সব বিভাগের উপ-কমিশনার (ডিসি), অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ও সহকারী কমিশনার (এসি) এবং ডিএমপি হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, সভায় কমিশনার জঙ্গি নিয়ন্ত্রণে ডিএমপির বিভিন্ন ইউনিটের কর্মতৎপরতার প্রশংসা করেন। শোকের মাস আগস্টের নিরাপত্তা এবং ঈদে নির্বিঘ্ন নিরাপত্তা দেয়ার জন্য তিনি কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

তবে তিনি বলেন, জঙ্গিরা নিয়ন্ত্রণে থাকলেও নিশ্চিহ্ন হয়ে যায়নি। আমাদের সবসময় সজাগ থাকতে হবে যাতে জঙ্গিরা মাথাচাড়া দিয়ে না উঠতে পারে। ঈদের মতো আগামী দুর্গাপূজা উৎসবেও ডিএমপি নির্বিঘ্নে নিরাপত্তা দেবে।

সভায় ডিএমপি কমিশনার রাজধানীর ভাড়াটেদের নিবন্ধনের বিষয়টি জানতে চান। তিনি ভাড়াটেদের তথ্য নিয়মিত হালনাগাদেরও নির্দেশ দেন।

সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন আছাদুজ্জামান মিয়া।

আগস্টে ডিএমপির শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ‘তেজগাঁও’। গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগে (ডিবির) শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ‘সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন’।

এছাড়া জঙ্গি গ্রেফতারে পুরস্কৃত হয়েছেন- মো. নাজমুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ; ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তিকারী ব্যক্তি গ্রেফতারে মো. গোলাম সাকলায়েন, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ক্যান্টনমেন্ট জোনাল টিম ডিবি উত্তর; এএসপি হত্যাচেষ্টার আসামি গ্রেফতারে মো. শাহাদত হোসেন সুমা, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ডিবি পশ্চিম; প্রতারক গ্রেফতারে মো. আজহারুল ইসলাম মুকুল, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ; আসামি গ্রেফতার ও মাদক উদ্ধারে মো. মাহমুদুল হক, অফিসার ইনচার্জ (ওসি) পল্টন মডেল থানা; দালাল গ্রেফতারে মো. এজাজ শফী, পুলিশ পরিদর্শক (তদন্ত) বিমানবন্দর থানা।

ক্রাইম কনফারেন্স আয়োজন ও অফিসারদের পুরস্কৃত করার বিষয়টি নিশ্চিত করেছে ডিএমপি’র মিডিয়া ও পাবলিক রিলেশন বিভাগ।

Check Also

বাংলাদেশে আসছেন হাই কমিশনার ফর রিফিউজি ফিলিপো গ্র্যান্ডি

অনলাইন ডেস্ক :  জাতিসংঘের হাই কমিশনার ফর রিফিউজি ফিলিপো গ্র্যান্ডি শনিবার তিনদিনের সফরে বাংলাদেশে আসছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *