Sunday , September 24 2017
হোম / জাতীয় / সমুদ্র মহড়া সফল করতে আইওএনএসের প্রতিনিধিরা ঢাকায়

সমুদ্র মহড়া সফল করতে আইওএনএসের প্রতিনিধিরা ঢাকায়

অনলাইন ডেস্ক :  বাংলাদেশ নৌবাহিনীর ব্যবস্থাপনায় আন্তর্জাতিক সমুদ্র মহড়া ২০১৭ আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশসমূহের নৌবাহিনীর অংশগ্রহণে এই মহড়া সফল করতে আইওএনএসের সদস্য রাষ্ট্র অস্ট্রেলিয়া, ফ্রান্স, চীন, ভারত, ওমান, সংযুক্ত আরব আমিরাত, রাশিয়া, বাংলাদেশসহ ১৪টি দেশের প্রতিনিধিরা ঢাকায় আয়োজিত একটি প্রস্তুতিমূলক সম্মেলনে  আজ মঙ্গলবার অংশগ্রহণ করেন।

মঙ্গলবার দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বনানী নৌ সদর দপ্তরের সাগরিকা হলে আয়োজিত ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর সহকারী নৌপ্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন। সম্মেলনে সমুদ্রে দুর্যোগকালীন সময়ে উদ্ধার তৎপরতার বিষয়ে আঞ্চলিক সহযোগিতা উন্নয়নের লক্ষ্যে একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশসমূহের মধ্যকার মেরিটাইম সিকিউরিটি নিশ্চিতকরণ, পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়ন, সন্ত্রাস ও চোরাচালান দমনসহ বিভিন্ন পেশাগত সহযোগিতা গড়ে তোলার লক্ষ্যে ২০০৮ সালে ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়াম (আইওএনএস) প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ বর্তমানে এই গুরুত্বপূর্ণ সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

Check Also

‘এখনও স্থল মাইন পুঁতছে মিয়ানমারের সেনাবাহিনী’

অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ বলছে, মিয়ানমারের নিরাপত্তা বাহিনী এখনও বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *