Saturday , November 25 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / মেসির আগুনে ছাই জুভেন্টাস

মেসির আগুনে ছাই জুভেন্টাস

চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কাতালানদের ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে গেল রাতে আতিথেয়তা নেয় জুভিরা। ম্যাচের শুরু থেকে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি অতিথিরা।

৮ মিনিটের মাথায় বার্সা গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ দিবালা। এরপর থেমে থেমে আক্রমণ চালায় জুভেন্টাস। কিন্তু মাঝে মধ্যে মেসি-সুয়ারেজ-ডেম্বেলেদের পাল্টা আক্রমণ সামাল দিতে অনেক ঘাম ঝরাতে হয়েছে জুভেন্টাস রক্ষণকে। ১৯তম মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তাকে ডি বক্সের বাইরে ফাউল করায় ফ্রি-কিক পায় বার্সা। কিন্তু মেসির করা সেই ফ্রি-কিক ঠেকিয়ে দেন জুভি গোলরক্ষক বুফন।

প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে প্রথম সাফল্যের দেখা পায় বার্সা। লুইস সুয়ারেজের পাস থেকে প্রতিপক্ষের রক্ষণ ভেঙে বাঁ পায়ের ঝলক দেখান মেসি। দারুণ শটে বার্সাকে লিড এনে দেন এই আর্জেন্টাইন। বিরতির পর ম্যাচের ৫১তম মিনিটে মেসির শট থামিয়ে দেয় বেরসিক গোলপোস্ট।

তার মিনিট চারেক পর ব্যবধান দ্বিগুণ করেন ইভান রাকিটিস। মেসির আলতো শট জুভিদের রক্ষণ ছুঁয়ে রাকিটিসের পায়ে আসে। ভুল করেননি তিনি। বার্সাকে দ্বিতীয়বারের মতো উল্লাসে মাতান এই সুইস মিডফিল্ডার। ৬০তম মিনিটে উসমান ডেম্বেলের পথে কাটা হয়ে হলুদ কার্ড দেখেন বারজালি। ফ্রি-কিক পায় বার্সা। কিন্তু কর্নারের বিনিময়ে মেসির কিক প্রতিহত করেন বুফন।

৬৯তম মিনিটে ইনিয়েস্তার অ্যাসিস্ট থেকে জুভেন্টাস কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মেসি। একাই বল নিয়ে ঢুকে পড়েন জুভিদের রক্ষণভাগে। সবার চোখ ফাঁকি দিয়ে নিজের জোড়া গোল আর দলের তৃতীয় গোলটি করেন লিও। নির্ধারিত সময়ের মধ্যে আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ভালভার্দের ছাত্ররা।

Check Also

বিশ্বমানের গবেষণা বিশ্ববিদ্যালয় ও শিক্ষকদের জন্য গবেষণাগার প্রতিষ্ঠার সুপারিশ ইউজিসির

অনলাইন ডেস্ক : দেশে দক্ষ ফ্যাকাল্টি তৈরির উদ্দেশ্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিশ্বমানের একটি গবেষণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *