Saturday , September 23 2017
শিরোনাম
হোম / বিজ্ঞান ও প্রযুক্তি / আসছে সাইবার আক্রমণ প্রতিরোধী প্রিন্টার

আসছে সাইবার আক্রমণ প্রতিরোধী প্রিন্টার

বর্তমান সময়ে বিভিন্ন মাধ্যমে ভাইরাসের আক্রমণ প্রযুক্তি সংশ্লিষ্টদের চিন্তায় ফেলে দিয়েছে। ফলে তারা এ সব বিষয়ে কোনও ধরনের ঝুঁকিই নিতে চাচ্ছেন না। সে কারণেই কিনা এবার প্রিন্টারে ব্যবহার করা হয়েছে সাইবার আক্রমণ প্রতিরোধী প্রযুক্তি।
সম্প্রতি প্রিন্টারে নতুন ধরনের ম্যালওয়্যার প্রতিরোধী প্রযুক্তি ব্যবহারের ঘোষণা দিয়েছে এইচপি। সোমবার প্রতিষ্ঠানটি জানায়, সুবিধাটি যুক্ত করায় এখন থেকে এইচপির প্রিন্টার ভাইরাস আক্রমণের শিকার হবে না। ফলে ব্যবহারকারীরা চিন্তা মুক্ত থাকতে পারবেন।
এমনিতে প্রিন্টারে সাধারণত সাইবার আক্রমণ হয় না। তারপরও অত্যাধুনিক প্রযুক্তির বিষয়টি বিবেচনায় রেখে এমন সিদ্ধান্ত নিলো এইচপি কর্তৃপক্ষ। তারা মনে করে, প্রযুক্তি যেভাবে এগিয়ে চলছে তাতে একটা সময়ে এটা খুব কাজে লাগবে। তাই নিজেদের এগিয়ে রাখতে উদ্যোগটি বেশ আগেই শুরু করলো তারা।
সাইবার আক্রমণ প্রতিরোধক প্রযুক্তির ব্যবহার সম্পর্কে এইচপির ইমেজিং ও প্রিন্টিং বিভাগের প্রধান এনরিকে লরেস বলেন, সহজ এবং নিরাপদ উপায়ে প্রিন্টিংয়ের জন্য এটা খুব প্রয়োজনীয়। এছাড়া নতুন এই সুবিধার কারণে এইচপি গ্রাহকদের আস্থা অর্জনেও সক্ষম হবে বলে মনে করেন তিনি।

Check Also

ইরমার জন্য পিছতে পারে বাংলাদেশের প্রথম উপগ্রহের উৎক্ষেপণ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আমেরিকা ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে প্রলয়ঙ্করী হারিকেন ‘ইরমা’র তাণ্ডবে পিছিয়ে যেতে পারে বাংলাদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *