Tuesday , September 26 2017
হোম / আন্তর্জাতিক / কুয়ালালামপুরে মাদরাসায় আগুন : নিহত ২৫

কুয়ালালামপুরে মাদরাসায় আগুন : নিহত ২৫

অনলাইন ডেস্ক : মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি মাদরাসায় অগ্নিকাণ্ডের ঘটনায় শিক্ষক এবং শিক্ষার্থীসহ কমপক্ষে ২৫ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা হতাহতের খবর নিশ্চিত করেছেন। খবর বিবিসি।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে তাহফিজ দারুল কুরআন ইতিফাকিয়াহ স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শহরের অগ্নি এবং উদ্ধার বিভাগের পরিচালক খিরুদিন দ্রাহমান এএফপিকে জানিয়েছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মধ্যে ২৩ জনই শিক্ষার্থী।

তবে নিহত শিক্ষার্থীদের বয়স নিশ্চিত করা হয়নি। তবে এ ধরনের বোর্ডিং স্কুলে যে সব শিশুদের কোরআন শিক্ষা দেয়া হয় তাদের বয়স ৫ থেকে ১৮য়ের মধ্যে।

জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, গত ২০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল জালান দাতুক কেরামত এলাকায়।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে শিশুরা মাদরাসার যে রুমে ঘুমায় সেগুলো আগুনে পুড়ে গেছে। শিশুদের বাবা-মায়েরা এই ঘটনায় বেশ উদ্বিগ্ন। তারা পরিস্থিতি জানতে মাদরাসার বাইরে জড়ো হয়েছেন।

ওই ঘটনায় আহত শিশুদের হাসপাতালে নেয়া হয়েছে। ধোঁয়ার কারণে অনেকেরই শ্বাসকষ্টের সমস্যা দেখা হচ্ছিল।

২০১৫ সাল থেকে এ পর্যন্ত মালয়েশিয়ায় দুইশোর বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

Check Also

রাখাইনে নতুন ‘হিন্দু গণকবর’, আরও ১৭ মরদেহের সন্ধান

আন্তর্জাতিক ডেস্ক : সন্ধান পাওয়া এক নতুন গণকবরে আরও ১৭ জন হিন্দু রোহিঙ্গার মরদেহ পাওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *