Friday , September 22 2017
হোম / জাতীয় / নোবেল লরিয়েট নয়, দরকার নোবেল ওয়ার্কার

নোবেল লরিয়েট নয়, দরকার নোবেল ওয়ার্কার

অনলাইন ডেস্ক : মিয়ানমার থেকে নির্যাতনের মুখে আসা লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় এবং তাদের সহযোগিতায় এগিয়ে আসায় বিভিন্ন মহল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা হচ্ছে। অনেকে এই মানবিক আচরণের জন্য তাঁকে শান্তিতে নোবেল দেয়ার দাবি তুলেছেন। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। এখানে তাঁর ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো:

‘মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নাম নোবেল পুরস্কারের জন্য প্রস্তাবনা এসেছে। ভালো খবর। এই সংবাদ শুনে অনেকেই উচ্ছ্বসিত। আমার কাছে বিষয়টি খুব একটা গুরুত্ব বহন করে না। শান্তি নোবেল জয়ী অং সান সুকিকেতো দেখছি, মানুষ হত্যার মহানায়ক হিসাবে আভির্ভূত হয়েছেন। নিজের দেশের ড. ইউনূসকেও দেখলাম। দেশের কোনো সমস্যায় যাকে পাওয়া যায় না। দেশে বন্যার্তদের জন্য এক টাকা না দিলেও হিলারি ক্লিনটনের নির্বাচনী ফাঁদে কোটি কোটি ডলার দিয়ে আসেন। তাই নোবেল পুরস্কারে নাম প্রস্তাবনার খবরে আমি আহামারি উচ্ছ্বসিত না।

আমি আনন্দিত এবং গর্বিত এই কারণে যে আমাদের দেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো একজন ‘নোবেল ওয়ার্কার’ পেয়েছে। জাতির জন্য ‘নোবেল লরিয়েট’ প্রয়োজন নাই। দরকার শেখ হাসিনার মতো ‘নোবেল ওয়ার্কার’। ইতিমধ্যে যাকে ব্রিটিশ মিডিয়া ‘মাদার অব হিউম্যানিটি’ খেতাবে ভূষিত করেছে।

Check Also

বর্মি সেনাদের গুলিতে আহত ২৩৬৪ রোহিঙ্গা

অনলাইন ডেস্ক : মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে ২ হাজার ৩৬৪ জন ওই দেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *