Saturday , September 23 2017
শিরোনাম
হোম / সারা বাংলা / রোহিঙ্গাদের জন্য ১৪ টন ত্রাণ সামগ্রী পাঠিয়েছে মরক্কো

রোহিঙ্গাদের জন্য ১৪ টন ত্রাণ সামগ্রী পাঠিয়েছে মরক্কো

অনলাইন ডেস্ক :  মালয়েশিয়ার পর এবার বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠিয়েছে মরক্কো। মরক্কো সরকারের পক্ষ থেকে পাঠানো ১৪টন ত্রাণ এরইমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টার দিকে ত্রাণবাহী মরক্কো এয়ারের একটি ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান।

মরক্কো থেকে পাঠানো ১৪ টন ত্রাণের মধ্যে ৭০ পিস তাঁবু, ১০০০ পিস কম্বল, ৫০০ বক্স ওষুধ,২ টন গুঁড়ো দুধ, মেট্রেস এক টন এবং ৪ টন চাল রয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ‘জেলা প্রশাসকের নির্দেশে আমি শাহ আমানত বিমানবন্দরে উপস্থিত থেকে ত্রাণগুলো বুঝে নিয়েছি। মরক্কোর রাষ্ট্রদূত মোহাম্মদ মজিদ হালিমি আমার কাছে ত্রাণগুলো বুঝিয়ে দিয়েছেন।

পরে মরক্কোর রাষ্ট্রদূত চট্টগ্রাম জেলা প্রশাসকের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন।

এর আগে গত ৯ সেপ্টেম্বর মালয়েশিয়া থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ১২ টন ত্রাণ পাঠিয়েছিল। তাদের পাঠানো ত্রাণ সামগ্রীর মধ্যে পানি বিশুদ্ধকরণ বড়ি, মিল্ক পাউডার, খেজুর, চাল, শ্যাম্পু, তোয়ালে ও কাপড়-চোপড়সহ খাদ্যদ্রব্য ছিল।

Check Also

ময়মনসিংহে পরকীয়ার বলি আজিজ

অনলাইন ডেস্ক : ময়মনসিংহে ফুলপুর থানা পুলিশের উদ্ধার করা অজ্ঞাত ব্যক্তির লাশের পরিচয় মিলেছে। আজিজুর রহমান আজিজ তারাকান্দাউপজেলার পাইন্নাবর গ্রামের ইদ্রিস আলীর ছেলে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *