Saturday , September 23 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের শেষ পরীক্ষাতেও উপেক্ষিত হিগুয়েইন

আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের শেষ পরীক্ষাতেও উপেক্ষিত হিগুয়েইন

আবারও উপেক্ষিত গনসালো হিগুয়েইন। আর্জেন্টিনার সবশেষ বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াডে ছিলেন না তিনি। সুযোগ পেলেন না আলবিসেলেস্তেদের বিশ্বকাপ বাছাইয়ের শেষ পরীক্ষাতেও। রাশিয়া বিশ্বকাপে জায়গা নিশ্চিত করতে শেষ দুই ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা সামনের মাসে। পেরু ও ইকুয়েডরের বিপক্ষে ওই দুই ম্যাচের জন্য কোচ হোর্হে সাম্পাওলি যে দল ঘোষণা করেছেন, সেখানে নেই জুভেন্টাস স্ট্রাইকার।

ক্লাব ফুটবলে নতুন মৌসুমটা দারুণভাবে শুরু করেছেন হিগুয়েইন। জুভেন্টাসের জার্সিতে ইতিমধ্যে দুটো গোলও করেছেন তিনি। এরপরও মন গলাতে পারেননি সাম্পাওলির। তাই তাকে বাইরে রেখে লিওনেল মেসি, মাউরো ইকার্দি, সের্হিয়ো আগুয়েরো ও পাউলো দিবালাকে নিয়ে গড়া আক্রমণভাগের ওপরই আস্থা রেখেছেন সাম্পাওলি।

৫ অক্টোবর ঘরের মাঠে পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচ খেলতে ১০ অক্টোবর ইকুয়েডর যাবে আলবিসেলেস্তেরা। এই দুই ম্যাচের ফলের ওপর নির্ভর করছে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থাকায় রাশিয়া বিশ্বকাপে সুযোগ পেতে হলে খেলতে হবে প্লে অফ। সরাসরি নিশ্চিত করতে হলে সেরা চারে থাকতে হবে মেসিদের। তার জন্য পেরু ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ থেকে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হবে তাদের।

মহাগুরুত্বপূর্ণ এই দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা পাননি হিগুয়েইন। হাভিয়ের পাস্তোরের কপালটা আরও মন্দ। বিশ্বকাপ বাছাইয়ের আগের রাউন্ডের দলে থাকলেও এবার সুযোগ হয়নি প্যারিস সেন্ত জার্মেইয়ের এই মিডফিল্ডারের।

সাম্পাওলি অবশ্য পুরো দল ঘোষণা করেননি। আর্জেন্টাইন লিগের পারফরম্যান্স দেখে ঘরোয়া খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করবেন সামনের কয়েকদিনের মধ্যে।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: সের্হিয়ো রোমেরো, নাহুয়েল গুজমান, অগাস্তিন মারচেসিন; ডিফেন্ডার: গাব্রিয়েল মেরকাদো, ফেদেরিকো ফাজিও, হাভিয়ের মাসচেরানো, এমানুয়েল মামানা, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজেয়া; মিডফিল্ডার: লিয়েন্দ্রো পারেদেস, লুকাস বিগলিয়া, এমিলিয়ানো রিগোনি, আনহেল দি মারিয়া, এদুয়ার্দো সালিভিও, মার্কো আকুনা, এভার বানেগা, আলেহান্দ্রো গোমেস; ফরোয়ার্ড:লিওনেল মেসি, মাউরো ইকার্দি, সের্হিয়ো আগুয়েরো, পাউলো দিবালা।

Check Also

টেস্ট-ওয়ানডে লিগ আয়োজনে বাধা পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক : এতদিন ভারত-পাকিস্তান দ্বন্দ্ব সীমাবদ্ধ ছিল দ্বিপক্ষীয় সিরিজে। এবার সেই দ্বন্দ্ব হানা দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *