Sunday , September 24 2017
হোম / রাজনীতি / ধর্ষক রাম রহিমের বিরুদ্ধে আজ জোড়া খুনের মামলার শুনানি

ধর্ষক রাম রহিমের বিরুদ্ধে আজ জোড়া খুনের মামলার শুনানি

আন্তর্জাতিক ডেস্ক : ধর্ষক রাম রহিমের বিরুদ্ধে জোড়া খুনের মামলায় আজ (শনিবার) শুনানি অনুষ্ঠিত হবে। হরিয়ানার সিবিআই আদালতে ওই মামলার শুনানি হবে বলে জানিয়েছে আনন্দবাজর পত্রিকা। শুনানিকে সামনে রেখে হরিয়ানায় কঠোর নিরাপত্তা আরোপ করার কথাও জানিয়েছে কলকাতাভিত্তিক ওই সংবাদমাধ্যম।

ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত হয়ে রাম রহিম কারাদণ্ড ভোগ করছেন। ডেরায় দুই শিষ্যাকে ধর্ষণের পাশাপাশি সিরসার সাংবাদিক রামচন্দ্র ছত্রপতি ও ডেরার প্রাক্তন ম্যানেজার রঞ্জিৎ সিংহকে খুনের অভিযোগেও মামলা চলছে স্বঘোষিত ওই ধর্মগুরুর বিরুদ্ধে। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, শনিবার সিবিআইয়ের বিশেষ বিচারক জগদীপ সিংহের এজলাসে সেই মামলার শুনানি হবে।

রাম রহিম দোষী সাব্যস্ত হওয়ার পর পঞ্চকুলা ও সিরসায় ডেরায় থাকা তার অনুসারীদের তাণ্ডবের বলি হন ৩৮ জন। সে ঘটনার পুরনাবৃত্তি ঠেকাতে সতর্ক হরিয়ানা সরকার। হরিয়ানা পুলিশের ডিজি বিএস সাঁধু আনন্দবাজার পত্রিকাকে জানিয়েছেন, শুক্রবার থেকেই আদালত চত্বরে প্রচুর আধাসেনা ও পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে শহর-লাগোয়া এলাকাতেও।

আদালতে সশরীরে উপস্থিত থাকবে না ধর্ষক রাম রহিম। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোহতকের সুনারিয়া জেল থেকে আদালতের শুনানিতে যোগ দেবে সে। পুলিশ জানিয়েছে, ধর্ষণ মামলার রায়ের আগে যে ভাবে পঞ্জাব ও হরিয়ানা থেকে লাখ লাখ ডেরা-অনুসারী পঞ্চকুলায় এসে ভি়ড় জমিয়েছিল, এ বার তা হয়নি।

Check Also

হালে পানি না পেয়ে প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির : তথ্যমন্ত্রী

আব্দুল্লাহ আল শাফী : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *