Saturday , September 23 2017
শিরোনাম
হোম / আন্তর্জাতিক / নওয়াজ শরিফের রিভিউ খারিজ সুপ্রিম কোর্টের

নওয়াজ শরিফের রিভিউ খারিজ সুপ্রিম কোর্টের

আন্তর্জাতিক ডেস্ক : নওয়াজ শরিফকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে থাকার অযোগ্য ঘোষণা করে দেওয়া রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। শুক্রবার দেশটির সুপ্রিম কোর্ট এ সিদ্ধান্ত দেয়। একইসঙ্গে নওয়াজের তিন পুত্র, এক জামাতা এবং সাবেক অর্থমন্ত্রী ইসহাক দার-এর রিভিউ আবেদনও খারিজ করে দেওয়া হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন।

বিচারপতি আসিফ সাঈদ খোজার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারকের বেঞ্চ শুক্রবার এই রায় দেয়।

চলতি বছরের ২৮ জুলাই পানামা পেপারস কেলেঙ্কারি মামলায় প্রধানমন্ত্রী পদে নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করে পাকিস্তান সুপ্রিম কোর্ট। ওই রায়ের ফলে তিনি পদত্যাগ করেন।

সর্বোচ্চ আদালত বলছে, পার্লামেন্ট এবং আদালতের প্রতি সৎ ছিলেন না প্রধানমন্ত্রী, তিনি দায়িত্ব পালনে অযোগ্য বিবেচিত হয়েছেন। তবে রায়ের পর প্রতিক্রিয়ায় টুইটারে দেওয়া এক পোস্টে নওয়াজ কন্যা মরিয়ম নওয়াজ লিখেছেন, আরেকজন নির্বাচিত প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে সরানো হলো। কিন্তু আমরা মনে করি তিনি আরও শক্তিশালী হয়ে ফিরবেন যতদ্রুত সম্ভব। ২০১৮ সালের নির্বাচনে নওয়াজ শরিফের জয়ের পথ নির্ধারিত হলো। তাকে আর ঠেকানো যাবে না ইনশাল্লাহ। যদি পারো তাহলে ঠেকাও।

Check Also

রোহিঙ্গা ইস্যুতে সু চি ও মিয়ানমার সেনাবাহিনীকে ‘চাপ’ দিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমরা যে ট্র্যাজেডির শিকার হচ্ছে তাতে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *