Friday , September 22 2017
হোম / খেলার ভূবন / বিশ্ব একাদশকে হারিয়ে সিরিজ পাকিস্তানের

বিশ্ব একাদশকে হারিয়ে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক : ব্যাট হাতে শুরু থেকেই আগ্রাসী ছিলেন তামিম ইকবাল। প্রথম ওভারে ইমাদ ওয়াসিমের বলে বাংলাদেশি ওপেনার তুলে নেন ১৩ রান। পাকিস্তানি স্পিনারকে এক ওভারে মারের তিনটি চার। দুর্দান্ত শুরুটা ধরে রাখতে পারেননি তামিম, আউট হয়ে যান ১০ বলে ১৪ রান করে। বাংলাদেশি ব্যাটসম্যানের ব্যর্থতার দিনে জিততে পারেনি তার দল বিশ্ব একাদশও। দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর সিরিজটা তাই নিজেদের করে নিয়েছে পাকিস্তান। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বিশ্ব একাদশকে ৩৩ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে সরফরাজ আহমেদরা।

আহমেদ শেহজাদ ও বাবার আজমের ব্যাটিং তোপে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে করে ১৮৩ রান। জবাবে বিশ্ব একাদশের ইনিংস শেষ হয় ৮ উইকেটে ১৫০ রানে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। দুই ওপেনার ফখর জামান ও আহমেদ শেহজাদ স্বাগতিকদের এনে দেন দারুণ শুরু। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৬১ রান। ২৫ বলে ২৭ রান করে ফখর আউট হয়ে গেলেও শেহজাদ হাফসেঞ্চুরি তুলে নিয়ে খেলেন ঝোড়ো ৮৯ রানের ইনিংস। রান আউট হওয়ার আগে ৫৫ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৮ চার ও ৩ ছক্কায়।

আগের দুই ম্যাচের মতো তৃতীয় টি-টোয়েন্টিতেও হেসেছে বাবরের ব্যাট। ৩১ বলে এই ব্যাটসম্যান করেন ৪৮ রান। শোয়েব মালিকও ছিলেন দুর্দান্ত। মাত্র ৭ বলে হার না মানা ঝোড়ো ১৭ রানের ইনিংস খেললে পাকিস্তান স্কোরে জমা করে ১৮৩ রান।

জবাবে তামিম ও হাশিম আমলা আক্রমণাত্মক শুরু করলেও সেটা কাজে আসেনি। ১৪ রান করা তামিমের আউটের পর ওয়ান ডাউনে নামা বেন কাটিং মাত্র ৫ রান করে ফেরেন। আমলাও ফিরে যান ২১ রান করে। ফাফ দু প্লেসিস (১৩) ও জর্জ বেইলিও (৩) পারেননি নিজেদের মেলে ধরতে। এক পর্যায়ে ৫৩ রানে ৪ উইকেট হারায় বিশ্ব একাদশ।

ওই জায়গা থেকে ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল বিশ্ব একাদশ ডেভিড মিলার ও আগের ম্যাচের জয়ের নায়ক থিসারা পেরেরার ব্যাটে। তবে ১৩ বলে ৩২ করে পেরেরার আউটের পর মিলারও (৩২) ফিরে গেলে জয়টা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় পাকিস্তানের। শেষ পর্যন্ত ৩৩ রানের জয়ের সঙ্গে সিরিজটাও নিজেদের করে নেয় স্বাগতিকরা।

দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শেহজাদ। আর তিন ম্যাচেই দারুণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে সিরিজসেরা হয়েছেন বাবর। ক্রিকইনফো

Check Also

‘মামলার ভয়ে’ স্ত্রীকে ঘরে তুললেন ক্রিকেটার শহীদ

স্পোর্টস ডেস্ক :  মামলার ভয়ে স্ত্রী ফারজানা আক্তার ও দুই সন্তানকে ঘরে তুলে নিলেন ক্রিকেটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *