Thursday , October 19 2017
হোম / খেলার ভূবন / ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি-রোনালদো-নেইমার

ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি-রোনালদো-নেইমার

স্পোর্টস ডেস্ক : প্রায় এক দশক ধরে ফুটবল বিশ্বের রাজত্ব হয় লিওনেল মেসির হাতে, নয়তো ক্রিস্তিয়ানো রোনালদোর অধীনে। ব্যক্তিগত দ্বৈরথে মাঠের ফুটবলে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় মাতা এই দুই তারকার পুরস্কারের লড়াইটাও হয় জমজমাট। অতীতের পথ ধরে আবারও তারা মুখোমুখি ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের লড়াইয়ে। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার সর্বোচ্চ পুরস্কারের দৌড়ে চূড়ান্ত তিনের নাম ঘোষণা করা হয়েছে শুক্রবার, যেখানে মেসি ও রোনালদোর সঙ্গে লড়াইয়ে আছেন নেইমারও।

২০১৬ সালে ফিফা ও ব্যালন ডি’অর আলাদা হয়ে যাওয়ার পর ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা পুরস্কার চালু করেছে ‘বেস্ট অ্যাওয়ার্ড’ নামে। প্রথম বছরে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে তুলেছিলেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা জেতায় এবারও ফেভারিট তিনি। তাই ২৫ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে চূড়ান্ত তিনে যে তিনি থাকবেন, সেটা অনুমিতই ছিল। তার সঙ্গে প্রত্যাশামতো আছেন ‘সবসময়ের’ প্রতিদ্বন্দ্বী মেসি। শুক্রবার লন্ডনের এক ইভেন্টে সংক্ষিপ্ত তালিকা থেকে চূড়ান্ত তিনে জায়গা পাওয়া অন্য খেলোয়াড় হলেন নেইমার।

২৩ অক্টোবর লন্ডনের জমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হবে এবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের নাম। ‘ফিফা অ্যাওয়ার্ড’-এ সবচেয়ে আকর্ষণীয় এই পুরস্কারের চূড়ান্ত তালিকা প্রকাশের সঙ্গে অন্য ক্যাটাগরিতে লড়াইয়ে থাকা খেলোয়াড় ও কোচের নামও জানিয়েছে ফিফা। যেখানে বর্ষসেরা কোচের দৌড়ে আছেন জুভেন্টাসের ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি, রিয়াল মাদ্রিদের জিনেদিন জিদান ও চেলসির আন্তোনিও কন্তে।

বর্ষসেরা গোলরক্ষকের চূড়ান্ত তিনে জায়গা পেয়েছেন জুভেন্টাসের জিয়ানলুইজি বুফন, রিয়াল মাদ্রিদের কেইলর নাভাস ও বায়ার্ন মিউনিখের মানুয়ের নয়ার। মার্কা

Check Also

ব্যাটিংয়ে আফ্রিকা, ৯০/২

স্পোর্টস ডেস্ক: কিম্বার্লির প্রথম ওয়ানডেতে ২৭৮ রান করেও হারতে হয়েছে ১০ উইকেটে। আজ পার্লের বোল্যান্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *