Monday , December 11 2017
হোম / বিনোদন / অস্কার দৌড়ে এনে ‘নিউটন’কে কোটি রুপি অনুদান

অস্কার দৌড়ে এনে ‘নিউটন’কে কোটি রুপি অনুদান

বিনোদন ডেস্ক :  আগামী অস্কারের বিদেশি ভাষার ছবির বিভাগে পাঠানোর জন্য ভারত বেছে নিয়েছে অমিত মাসুরকরের ‘নিউটন’। চমকপ্রদ খবর হলো, ১ কোটি রুপি সরকারি অনুদান পাচ্ছে ছবিটি। অস্কারে পাঠানো আর কোনও ছবিকে ভারত সরকার এর আগে অনুদান দেয়নি। 

গত ২২ সেপ্টেম্বর হায়দরাবাদে বিচারকদের চেয়ারম্যান তেলুগু ছবির নির্মাতা সি ভি রেড্ডি টাইমস অব ইন্ডিয়াকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘মানসম্পন্ন ও অর্থবহ ছবি তৈরিতে উৎসাহিত করার জন্য এ অনুদান দেওয়া হয়েছে।’
বলিউড লাইফ ডটকমের তথ্য অনুযায়ী, অস্কার দৌড়ে শামিল হওয়ার জন্য এবার জমা পড়েছিল ২৬টি ছবি। সেগুলোর মধ্য থেকে ১৪ সদস্যের বিচারক প্যানেল বেছে নিয়েছে হিন্দি ভাষার ব্ল্যাক কমেডি ধাঁচের ছবি ‘নিউটন’। এটি মুক্তি পেয়েছে গেলো শুক্রবার। রাজনৈতিক বিদ্রুপাত্মক ছবিটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার রাও। অস্কার দৌড়ে যুক্ত হতে পেরে টুইটারে তিনি লিখেছেন, ‘নিউটন অস্কার দৌড়ে আনুষ্ঠানিক মনোনয়ন পাওয়ায় আমি খুবই আনন্দিত।’
একডজন হিন্দি, পাঁচটি মারাঠি ও দুটি করে তেলুগু, কান্নাড়া, বাংলা ও মালয়ালাম এবং একটি তামিল ছবি জমা পড়ে এবার। তালিকায় ছিল এসএস রাজামৌলির ‘বাহুবলী: দ্য কনক্লুশন’-এর মতো সাড়াজাগানো ছবি। কিন্তু বিচারকদের মন জয় করেছে অমিত ভি মাসুরকার পরিচালিত ‘নিউটন’। এর নাম ঘোষণার সময় ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার চেয়ারম্যান সি কল্যাণ উপস্থিত ছিলেন।
রাজকুমারের ইচ্ছে, অস্কারে প্রচারণার ক্ষেত্রে বলিউড সুপারস্টার আমির খানের পরামর্শ নেওয়া। কারণ তার ‘লগান’ অস্কারে বিদেশি ভাষার ছবির বিভাগে সেরা পাঁচ ছবির তালিকায় জায়গা করে নিয়েছিল। ৩৩ বছর বয়সী রাজকুমারের আশা, ‘নিউটন’ও তা পারবে।
ছবিটির গল্প সরকারি কর্মচারি নিউটন কুমারকে ঘিরে। ভারতের ছত্তিশগড়ের এক জঙ্গলে নকশাল-নিয়ন্ত্রিত এলাকায় ভোটগ্রহণের দায়িত্ব পালনের জন্য পাঠানো হয় তাকে। অস্কারে ‘নিউটন’কে লড়তে হবে কম্বোডিয়া থেকে মনোনীত হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলির ‘ফার্স্ট দে কিল্ড মাই ফাদার’ ছবির সঙ্গে।
বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন ‘নিউটন’-এর ভূয়সী প্রশংসা করেছেন। তার মন্তব্য— এ ছবি সমাজের চোখ খুলে দিতে সক্ষম। বলিউডের অন্য তারকারাও অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন ‘নিউটন’ বাহিনীকে।
২০১৭ সালটা যেন রাজকুমার রাওয়েরই। দারুণ সময় কাটছে তার। আগস্টে মুক্তি পাওয়া ‘বেরেলি কি বরফি’ দর্শকদের হৃদয় জয় করেছে। এখন তিনি ‘ফ্যানি খান’ ছবিতে অভিনয় করছেন সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের বিপরীতে।

Check Also

‘বাংলাদেশ ভক্ত’ ডিলানের সেই গিটার চড়া দামে বিক্রি

বিনোদন ডেস্ক : বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় যেসব বিদেশি বন্ধু নানাভাবে প্রেরণা যুগিয়েছিলেন, সমর্থন দিয়েছিলেন, আমেরিকান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *