Thursday , October 19 2017
হোম / খেলার ভূবন / জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ

জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : রিয়াল বেতিসের কাছে ১-০ গোলে হারের পর জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। শনিবার লা লিগায় তারা দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে অগণিত সুযোগ নষ্টের ম্যাচটি জিতেছে ২-১ গোলে।

বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে বুধবারের চ্যাম্পিয়নস লিগ সামনে রেখে রিয়ালে চারটি পরিবর্তন এনেছিলেন জিনেদিন জিদান। টনি ক্রুস ও মার্সেলো ইনজুরিতে; গ্যারেথ বেল ও লুকা মোডরিচ ছিলেন বেঞ্চে। নাচো, দানিয়েল কেবায়োস, মার্কো আসেনসিও ও লুকাসকে একাদশে ডেকেছিলেন ফরাসি কোচ। সামনে জার্মানদের বিপক্ষে বড় পরীক্ষা থাকলেও ক্রিস্তিয়ানো রোনালদোকে লিগে দ্বিতীয় ম্যাচে খেলান তিনি। কিন্তু ঘুরে দাঁড়ানোর এ ম্যাচে পর্তুগিজ ফরোয়ার্ড নয়, নায়ক কেবায়োস। প্রথমবার একাদশে সুযোগ পেয়ে দলকে জিতিয়েছেন ২১ বছর বয়সী এ মিডফিল্ডার। ঘরের মাঠে আলাভেস সমতা ফেরালেও পাল্টা গোল করে দলকে শেষ পর্যন্ত স্বস্তিতে রেখেছিলেন কেবায়োস।

১০ মিনিটে আসেনসিওর চমৎকার কাটব্যাক থেকে বল পেয়ে জোরালো শটে ১-০ করেন কেবায়োস। আগের পাঁচ ম্যাচে একটিও গোল না করেনি আলাভেস। সেই দলটিই মৌসুমের প্রথম গোল করে রিয়ালকে ভড়কে দিয়েছিল ৪০ মিনিটে। মুনীর আল হাদ্দাদির ক্রস থেকে মানু গার্সিয়ার বুলেট গতির হেড অতিথিদের জালে জড়ায়। তারা সমতায় বেশিক্ষণ থাকতে পারেনি। তিন মিনিট পর রিয়াল এগিয়ে যায় আবার। গোলমুখে রোনালদো ছিলেন, তাই আলাভেস গোলরক্ষক পাচেকো বল বিপদমুক্ত করতে সামনের দিকে পাঞ্চ করেন। ‍সুযোগ বুঝে বাঁকানো শটে ২-১ করেন কেবায়োস।

বিরতির পর রোনালদো গোলের খাতায় নাম লিখানোর সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার শট গোলপোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। ৬২ মিনিটে আরেকবার একইভাবে গোলবঞ্চিত হন পর্তুগিজ ফরোয়ার্ড। দুই মিনিট পর সের্হিয়ো রামোসের গোলটি বাতিল হয় রোনালদোর ফাউলের কারণে। রিয়াল অধিনায়ক ৭৪ মিনিটে গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেন ক্রসবারের উপর দিয়ে বল মেরে। এর আগে ও পরে ৭০ ও ৭৭ মিনিটে দুইবার আলাভেসের শট গোলপোস্টে লাগে। দুইবারই লক্ষ্যে শট নিয়েছিলেন পেদরাজা। শেষ পর্যন্ত চাপে থাকা রিয়ালই মাঠ ছেড়েছে জয়ের হাসি নিয়ে।

তবে রিয়াল-আলাভেস মুখোমুখি হওয়ার আগে স্প্যানিশ মিডিয়ায় বাবা-ছেলের লড়াই নিয়ে মাতামাতি হয়েছিল। কিন্তু জিদানে ও তার ছেলে এনসো ফার্নান্দেজ মুখোমুখি হওয়ার সুযোগই পাননি। কারণ এনসোকে এদিন দলে রাখেননি আলাভেসের কোচ আন্তোনিও রুবিও।লিগে তৃতীয় জয়ে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে রিয়াল। শীর্ষ দল বার্সেলোনার (১৫) চেয়ে ৪ পয়েন্ট পেছনে তারা। অন্য ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদ ২-০ গোলে সেভিয়াকে হারিয়ে দুই নম্বরে উঠে এসেছে। ১৪ পয়েন্ট তাদের। মাদ্রিদের দলটির সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিতে জিরোনার বিপক্ষে রাত পৌনে একটায় মাঠে নামবে বার্সেলোনা। ১৩ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে তিন নম্বরে।

Check Also

ব্যাটিংয়ে আফ্রিকা, ৯০/২

স্পোর্টস ডেস্ক: কিম্বার্লির প্রথম ওয়ানডেতে ২৭৮ রান করেও হারতে হয়েছে ১০ উইকেটে। আজ পার্লের বোল্যান্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *