Saturday , November 25 2017
শিরোনাম
হোম / আন্তর্জাতিক / ১০০ কোটি রুপি দিয়ে সাজানো হলো ভারতীয় মন্দির

১০০ কোটি রুপি দিয়ে সাজানো হলো ভারতীয় মন্দির

অনলাইন ডেস্ক :  দিওয়ালি উৎসবকে কেন্দ্র করে ভারতের রাতলামের মাহালাক্সমিজি মন্দিরকে প্রায় ১০০ কোটি রুপি দিয়ে সাজানো হয়েছে।
ভারতের মাদি প্রদেশের রাতলামের মাহালাক্সমিজি মন্দির সর্ব সাধারনের জন্য উন্মুক্ত। মন্দিরে প্রবেশের সাথে সাথে যে বিষয়টি আপনার নজর কারবে সেটা হচ্ছে মন্দিরের প্রতি ইঞ্চি টাকা দিয়ে সাজানো। প্রতীমার শরীর থেকে শুরু করে সর্বত্রই যেন টাকার ছড়াছড়ি।
এ বিষয়ে মন্দির কর্তৃপক্ষ বলেন, এবছর দিওয়ালিকে কেন্দ্র করে প্রায় ১০০ কোটি রুপি দিয়ে মন্দিরকে সাজানো হয়েছে। দিওয়ালির আগেই ভক্তবৃন্দদের চাহিদা ও সাধ্যানুযায়ী নগদ রুপি, গহনা এবং উচ্চ মূল্যে প্রধান পুরোহিত নিযুক্ত করা হয়েছে। বছরের পর বছর প্রচলিত রীতি অনুযায়ী মন্দিরের ভক্তবৃন্দরা এই প্রথা মেনে তাদের দেওয়ালি উৎসব পালন করে আসছে।
মমতা পোরওয়াল নামে এক ভক্ত বলেন, ‘গত ছয় বছর ধরে মাহালাক্সমিজি মন্দিরে আমি নিয়মিত আসি। এই মন্দিরের একজন ভক্ত হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। মন্দিরে এসে আমি ঈশ্বরের কাছে যা প্রার্থনা করেছি তাই পেয়েছি।’ দিওয়ালি শেষ হওয়া পর্যন্ত মন্দিরের এই সাজসজ্জা বিদ্যমান থাকবে। মন্দিরের ভেতরে সারা বছর জুড়ে পরিচ্ছন্নতা বজায় রাখা হয়।
মন্দিরের প্রধান পুরোহিত সঞ্চয় বলেন, ‘পূজার সময়টাতে প্রতিবছর দূর-দূরান্ত থেকে ভক্তবৃন্দ এই মন্দিরে আসেন। তারা তাদের মূল্যবান দান-দক্ষিণা দিওয়ালিতেই করে থাকেন। ইতোমধ্যে মন্দিরের ভেতরে সাজিয়ে রাখা টাকার নিরাপত্তা ব্যবস্থা করেছি। মন্দিরের নিরাপত্তার কথা মাথায় রেখে পুলিশ প্রশাসন থেকে শুরু করে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। মন্দিরের ভেতর থেকে একটি রুপিও যেন হারিয়ে না যায় সে জন্য পুলিশ মনিটরিং এর পাশাপাশি বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ।এনডিটিভি।

Check Also

মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে নিবিড় সম্পর্ক চায় চীন

আন্তর্জাতিক ডেস্ক : আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে চীন আরও নিবিড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *