Friday , November 24 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / থেমে গেল সিলেটের জয়রথ

থেমে গেল সিলেটের জয়রথ

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের আসরে শেষ পর্যন্ত অপরাজিত থাকা হলো না সিলেট সিক্সার্সের। বুধবার (৮ নভেম্বর) নিজেদের চতুর্থ ম্যাচে এসে হারের স্বাদ নিতে হয়েছে নাসির হোসেনের দলকে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেটকে ৬ উইকেটে হারিয়ে এবারের আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল খুলনা টাইটানস।

আগের দিন দুইশ রান ছাড়ানো সিলেটকে বুধবার ১৩৫ রানেই বেঁধে ফেলে খুলনা। ব্যাটিংয়ে শুরুতে হোঁচট খেলেও খুলনা শেষ পর্যন্ত জিতেছে অনায়াসেই, ১২ বল বাকি রেখে।

বল হাতে গুরুত্বপূর্ণ দুটি উইকেটের পর চাপের মধ্যে নেমে কার্যকর ইনিংস খেলে খুলনার জয়ের নায়ক মাহমুদউল্লাহ। বিপিএলে প্রথম খেলতে নেমে দারুণ ইনিংস খেলেছেন মাইকেল ক্লিঙ্গার।

মাঝারি রান তাড়ায় খুলনার পথ কঠিন করে দিয়েছিলেন তাইজুল ইসলাম। নতুন বলে চার ওভারের টানা স্পেলে তুলে নেন তিন উইকেট। সপ্তম ওভারে খুলনার রান ছিল ৩ উইকেটে ৪৩।

সেই টালমাটাল তরীকে থিতু করে দারুণ দক্ষতায় জয়ের কিনারার দিকে নিয়ে গেছেন ক্লিঙ্গার ও মাহমুদউল্লাহ। চতুর্থ উইকেটে দুজনে গড়েন ৫০ রানের জুটি।

একটি করে চার-ছক্কায় ২৩ বলে ২৭ রান করে সীমানায় ক্যাচ দিয়ে ফেরেন মাহমুদউল্লাহ। ম্যাচে ফেরে খানিকটা উত্তেজনা। কিন্ত ক্লিঙ্গার ও ব্র্যাথওয়েটের ব্যাট থামিয়ে দেয় সব কৌতুহল।

৩৬ বলে ৪৭ রানে অপরাজিত ক্লিঙ্গার। দুই ছক্কায় ১৬ বলে ২৩ রান করে জয় ত্বরান্বিত করেন ব্র্যাথওয়েট।

আগের তিন ম্যাচে সিলেটের সেরা বোলার লিয়াম প্লাঙ্কেট এদিন ছিলেন না। তাইজুলের গড়ে দেওয়া চাপ ধরে রাখতে পারেননি বাকিরা।

ম্যাচের প্রথম ভাগে সিলেট সিক্সার্সের শুরুর ওভারটায় কিন্তু ছিল আরেকটি ঝড়ের ইঙ্গিত। মোশাররফ হোসেনের বাঁহাতি স্পিনে ওভারে তিন বাউন্ডারিতে শুরু করেন উপুল থারাঙ্গা।

তবে এরপর আর ডানা মেলতে পারেনি থারাঙ্গার সঙ্গে তার জুটি। তিন মাচে দুটি সেঞ্চুরি, একটি হাফ সেঞ্চুরি জুটির পর এবার দুজনের জুটি থেমেছে ১৯ রানেই। বিপজ্জনক আন্দ্রে ফ্লেচারকে ফিরিয়ে দেন শফিউল ইসলাম।

সেটি ছিল কেবলই শুরু। পরের ওভারে সাব্বির রহমানকে শূন্য রানে ফেরান জোফ্রা আর্চার।

দুই শ্রীলঙ্কান থারাঙ্গা ও দানুশকা গুনাথিলাকা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছেন। তবে থিতু হওয়া দুই বাঁহাতিকেই ফিরিয়েছেন খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ। দ্বাদশ ওভারে সিলেটের রান ছিল ৪ উইকেটে ৬৭।

সেখান থেকে দারুণ জুটিতে দলকে টানেন নাসির হোসেন ও রস হোয়াইটলি। পঞ্চম উইকেটে ৪৭ রানের জুটি গড়েন দুজন। ২৩ বলে ২৭ করে আউট হন হোয়াইটলি।

নাসির ছিলেন শেষ পর্যন্ত। ৩৫ বলে অপরাজিত ৪৭। তার ব্যাটেই দল পায় লড়ার মত পুঁজি।

সেই লড়াই হয়েছে শুরুতে। কিন্তু শেষ পর্যন্ত লড়াইটা জিততে খুব বেগ পেতে হয়নি খুলনার।

সংক্ষিপ্ত স্কোর :

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৩৫/৫ (থারাঙ্গা ২৬, ফ্লেচার ৪, সাব্বির ০, গুনাথিলাকা ২৬, নাসির ৪৭*, হোয়াইটলি ২৭, নুরুল ৩*; মোশাররফ ০/১৩, আর্চার ২/২৫, শফিউল ১/২০, আবু জায়েদ ০/৪০, মাহমুদউল্লাহ ২/১২, ব্র্যাথওয়েট ০/২৪)।

খুলনা টাইটানস: ১৮ ওভারে ১৩৪/৪ (শান্ত ৭, ওয়ালটন ১১, ক্লিঙ্গার , রুশো ১৯, মাহমুদউল্লাহ ২৭, ব্র্যাথওয়েট ২৩*; তাইজুল ৩/১৯, নাসির ০/১৮, সান্টোকি ০/১৬, গুনাথিলাকা ০/৮, আবুল হাসান ০/৩৯, শরিফ ০/২৭, হোয়াইটলি ১/১০)।

ফল: খুলনা টাইটানস ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মাহমুদউল্লাহ

Check Also

আজ বিয়ের পিঁড়িতে বসছেন ভুবনেশ্বর কুমার

স্পোর্টস ডেস্ক :  জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন ভারতের কৃতি পেসার ভুবনেশ্বর কুমার। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *