Friday , November 24 2017
শিরোনাম
হোম / সারা বাংলা / নির্ঘুম রাত কাটালেন ঠাকুরবাড়ি গ্রামের বাসিন্দারা

নির্ঘুম রাত কাটালেন ঠাকুরবাড়ি গ্রামের বাসিন্দারা

অনলাইন ডেস্ক : ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে শুক্রবার (১০ নভেম্বর) রংপুরের সদর উপজেলার ঠাকুরবাড়ি গ্রামে হিন্দুদের বাড়িতে হামলা চালানো হয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে শুক্রবার নির্ঘুম রাত কাটিয়েছেন। রাতে অনেকের পেটে কোনও দানা-পানিও পড়েনি। সকালেও নাস্তা জোটেনি অনেকের। শনিবার (১১ নভেম্বর) সকালে ঘটনাস্থল ঘুরে এসব তথ্য জানা গেছে।

ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, হাড়ি-পাতিলসহ রান্না করার সরঞ্জামাদি লুট হয়ে যাওয়ায় রান্না করার উপায় নেই। তবে প্রসাশন সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার রাতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে খিচুড়ি দেওয়া হয়েছে।

হামলার পর ভয়ে অনেকে গ্রাম ছেড়ে চলে গেছেন। পুলিশের আশ্বাসের পর কেউ কেউ বাড়িতে ফিরলেও আবার হামলা হতে পারে এই আশঙ্কায় অনেকে গ্রামে ফেরেনি। শনিবার সকালেও পুড়ে যাওয়া বাড়িঘর থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।

শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রংপুর সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)জিয়াউর রহমান। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য পুনর্বাসনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। ইউএনও বলেন, ‘তাদের বাড়িঘর নির্মাণ করে দেওয়া হবে।’

এদিকে হামলা ও বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় পুলিশের গুলিতে নিহত হামিদুলের লাশ এখনও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গুলিবিদ্ধ ৬ জনের মধ্যে মাহবুবকে আশঙ্কাজনক অবস্থায় সিসিইউতে রাখা হয়েছে।

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগ নেত্রী খুনের ঘটনায় মামলা

অনলাইন ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে দুর্বৃত্তদের হামলায় উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না আক্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *