Friday , November 24 2017
শিরোনাম
হোম / রাজনীতি / ঠাকুরপাড়ার ঘটনায় আমরা মর্মাহত: জাপা মহাসচিব

ঠাকুরপাড়ার ঘটনায় আমরা মর্মাহত: জাপা মহাসচিব

অনলাইন ডেস্ক : জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেছেন, ‘ঠাকুরপাড়া গ্রামে ফেসবুকের স্ট্যাটাস নিয়ে হিন্দু পরিবারের ওপর যে তাণ্ডব চালানো হয়েছে তা কখনোই ক্ষমার যোগ্য নয়। আমরা এ ঘটনায় মর্মাহত। সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশে এ ধরনের কর্মকাণ্ড মেনে নেওয়া যায় না।’

সোমবার (১৩ নভেম্বর) সকালে রংপুরের পাগলাপীর ঠাকুরপাড়া গ্রামের ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন।

এসমসয় তিনি পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করার দাবি জানান। সেই সঙ্গে নিরাপরাধ মানুষ যাতে হয়রানি বা গ্রেফতারের শিকার না হন সে দিকে খেয়াল রাখার আহ্বান জানান। তিনি কয়েকজন শিশুকে চিকিৎসাধীন অবস্থায় আটক করার নিন্দা জানান।

অন্যদিকে একই সময়ে ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চ্যাটার্জি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

এদিকে শক্রবারের এই তাণ্ডবের ঘটনায় গত ৩ দিনে ১২৪ জনকে আটক করা হয়েছে বলে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন জানিয়েছেন। এদের মধ্যে আজ ২৪ জনকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে রংপুর সদর উপজেলার পাগলাপীর ঠাকুরপাড়া গ্রামে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে জনতার ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষে ও গুলিতে একজন নিহত হন। গুলিবিদ্ধসহ আহত হন ২৫ জন।

Check Also

বিএনপির ভবিষ্যৎ ভালো নয়: কাদের

অনলাইন ডেস্ক : ‘বিএনপি আবার আন্দোলনে যাচ্ছে’ এমন ইঙ্গিত প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *