Friday , November 24 2017
শিরোনাম
হোম / সারা বাংলা / প্রাডো জিপে বাঘ-সিংহের বাচ্চা, আটক ২

প্রাডো জিপে বাঘ-সিংহের বাচ্চা, আটক ২

অনলাইন ডেস্ক : যশোরে একটি প্রাডো জিপ থেকে দুটি চিতা (ল্যাডার্ড) ও দুটি সিংহ শাবক উদ্ধার করেছে পুলিশ। এ সময় কামরুজ্জামান বাবু) ও রানা মিয়া নামের দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) শহরের চাঁচড়া এলাকায় প্রাডো জিপটি থেকে ওই পশুশাবকগুলো উদ্ধার করা হয়। পুলিশের বলছে, উদ্ধারকৃত পশুর বাচ্চাগুলো প্রতিবেশী দেশ ভারতে পাচার করা হচ্ছিল।

আটক বাবু বগুড়ার বাশিকড়া চকপাড়া এলাকার আহাদ সিকদার ও রানা নরসিংদীর বকুলনগর এলাকার মান্নান ভূইয়ার ছেলে।

যশোর পুলিস সুপার আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে পুলিশ চাঁচড়া চেকপোস্ট এলাকায় অবস্থান নেয়। এ সময় ঢাকা মেট্রো ঘ-১৩-২৭৯০ নাম্বাররের প্রাডো গাড়িটি আসলে তা থামিয়ে ভেতরে থাকা দু’টি কাটুনের মধ্যে থাকা চারটি পশু শাবক উদ্ধার করে পুলিশ লাইনে আনা হয়।

তিনি আরো জানিয়েছেন, আটক ব্যক্তিরা জানিয়েছে তারা ঢাকার উত্তরা থেকে বাঘ-সিংহের ওই শাবকগুলো নিয়ে এসেছেন। এগুলো নাভারণের এক ব্যক্তির কাছে তাদের পৌঁছে দেওয়ার কথা। যেখান থেকে পরে এগুলো ভারতে পাচার হয়ে যেত।

পুলিশ সুপার জানিয়েছেন, উদ্ধার হওয়া বাঘ ও সিংহ শাবক বনবিভাগের কাছে দেওয়া হবে। এগুলো পাচারের সাথে আর কারা জড়িত ছিল এবং গাড়িটি কার সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।

যশোর বন বিভাগের (সামাজিক বনায়ন) বন সংরক্ষক মঈন উদ্দিন খান জানিয়েছেন, বন্য প্রাণি সংরক্ষণ আইন অনুযায়ী এই জাতীয় পশুশাবক বহন করা অপরাধ। এই আইন প্রয়োগের ক্ষমতা রয়েছে খুলনা বন বিভাগের। তাদের খবর দেওয়া হয়েছে। তারা আসলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগ নেত্রী খুনের ঘটনায় মামলা

অনলাইন ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে দুর্বৃত্তদের হামলায় উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না আক্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *