Friday , November 24 2017
শিরোনাম
হোম / সারা বাংলা / ফেসবুকে পোস্ট দেয়া সেই টিটু গ্রেপ্তার

ফেসবুকে পোস্ট দেয়া সেই টিটু গ্রেপ্তার

অনলাইন ডেস্ক : ফেসবুকে ধর্ম সম্পর্কে কটূক্তির অভিযোগ ওঠা যুবক টিটু রায়কে নীলফামারী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার কথিত ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে গত শুক্রবার রংপুরে হিন্দু পল্লীতে হামলা চালানো হয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক যুবক মারা যান। আহত হন অনেকেই।

রংপুরে সফরে গিয়ে মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল টিটুকে গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। মন্ত্রী জানিয়েছেন, তদন্তে তাকে দোষী প্রমাণিত হলে বিচারের আওতায় আনা আনা হবে।

মন্ত্রী বেলা ১২টার কিছু আগে হেলিকপ্টারে রংপুরে আসেন। কিছু সময় সার্কিট হাউজে অবস্থান করার পর আইজিপিসহ ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গেও কথা বলেন। পরে তিনি এক সম্প্রীতি সমাবেশে যোগ দেন।

টিটু রায় নামে এক যুবকের বিরুদ্ধে ফেসবুকে মহানবী সা.কে নিয়ে কটূক্তির অভিযোগ তুলে স্থানীয় মুসল্লিরা পুলিশকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়। নির্দিষ্ট সময়ের মধ্যে পুলিশ টিটু রায়কে গ্রেপ্তার করতে না পারায় গত শুক্রবার মুসল্লিরা জুমার নামাজ শেষে বিক্ষোভ বের করে সড়ক অবরোধ করে। এ সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। এর এক পর্যায়ে হিন্দু পল্লীতে কয়েকটি বাড়িতে আগুন দেয়া হয়। সংঘর্ষে এক চায়ের দোকানের কর্মচারী নিহত হন। পুলিশসহ আহত হন অন্তত ২৫ জন।

এ ঘটনায় শনিবার নগরীর গঙ্গাচড়া ও কোতোয়ালি থানায় দুই হাজারের বেশি লোককে আসামি করে দুটি মামলা করে পুলিশ। মামলার পর ১২৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার প্রধান আসামি স্থানীয় জামায়াত নেতা মাওলানা সিরাজুল হক, তার দুই ছেলে আব্দুল্লাহ ও তারেককে মঙ্গলবার গ্রেপ্তার করা হয়েছে।

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগ নেত্রী খুনের ঘটনায় মামলা

অনলাইন ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে দুর্বৃত্তদের হামলায় উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না আক্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *