Friday , November 24 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / ভারতকে বিদায় করে সেমিফাইনালে বাংলাদেশ

ভারতকে বিদায় করে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : জয়রথ ছুটছে বাংলাদেশের যুবাদের। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা তৃতীয় জয় পেয়েছে বাংলাদেশ। কুয়ালালামপুরে মঙ্গলবারের ম্যাচে যুবারা হারিয়েছে ভারতকে। দুর্দান্ত বোলিংয়ের পর অসাধারণ ব্যাটিংয়ে বাংলাদেশ পেয়েছে ৮ উইকেটের বড় জয়। যাতে প্রতিযোগিতাটির সেমিফাইনালও নিশ্চিত করেছে তারা। বিপরীতে টানা দ্বিতীয় হারে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে ভারত। বৃষ্টির কারণে ৩২ ওভারে নেমে আসা ম্যাচে ভারত ৮ উইকেট হারিয়ে স্কোর জমা করেছিল ১৮৭ রান। জবাবে ৪ ওভার হাতে রেখে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে সাইফ হাসানরা।

রবিউল হক (৩/৪৩), নাঈম হাসান (২/৩৮) ও আফিফ হোসেনের (২/৩৮) চমৎকার বোলিংয়ে মোটেও সুবিধা করতে পারেনি ভারত। নেপালের বিপক্ষে আগের ম্যাচে হার মানা ভারত ঘুরে দাঁড়ানোর মিশনে খেয়েছে আরও বড় ধাক্কা। ব্যাট হাতে তাদের সর্বোচ্চ ৩৯ রান করেছেন সালমান খান। বাংলাদেশি যুবাদের বোলিংয়ের সামনে ৯৫ রান তুলতে তারা হারায় ৫ উইকেট। টপ অর্ডার ব্যাটসম্যানদের দ্রুত হারানোয় ২০০ রানের নিচেই থেমে যায় ভারতের ইনিংস।

সহজ লক্ষ্যে খেলতে নেমে ফর্মের তুঙ্গে থাকা বাংলাদেশের যুবারা উদ্বোধনী জুটি থেকে পায় ৮২ রান। নাঈম শেখ ৩৮ রানে আউট হলে ভাঙে পিনাক ঘোষের সঙ্গে তার জুটি। পিনাক অবশ্য দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন হার না মানা ৮১ রানের ইনিংস খেলে। ৭৭ বলের ইনিংসটি তিনি সাজিয়েছেন ৬ চার ও ৩ ছক্কায়। অধিনায়ক সাইফ হাসান করেন ১৬ রান। আর পিনাকের সঙ্গে জয় নিশ্চিত করা তৌহিদ হৃদয় ৩২ বলে করেন ৪৮ রান।

Check Also

আজ বিয়ের পিঁড়িতে বসছেন ভুবনেশ্বর কুমার

স্পোর্টস ডেস্ক :  জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন ভারতের কৃতি পেসার ভুবনেশ্বর কুমার। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *